পত্নীতলায় মা-বাবা হারা প্রতিবন্ধী শিক্ষার্থীকে হুইল চেয়ার দিলেন ইউএনও

১২:৩৬ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ২৭, ২০১৯ দেশের খবর, রাজশাহী

সিয়াম সাহারিয়া, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে হুইল চেয়ার দিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো.লিটন সরকার।

গত মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে উপজেলা চত্বরে বালুভোগা গ্রামের বাসিন্দা প্রতিবন্ধী নিপা বানুকে হুইল চেয়ারটি প্রদান করেন তিনি। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএনও লিটন সরকার বলেন, প্রতিবন্ধী নিপা বানু এক বছর আগে তার বাবাকে হারিয়েছে। জেএসসি পরীক্ষার প্রথম দিন হারায় তার মা হাজেরা বেগমকে। মায়ের লাশ বাড়িতে রেখে নিপা বানু জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। গত (২ নভেম্বর) এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

বিষয়টি জানার পর আমি তার পরীক্ষা কেন্দ্র নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে তার সাথে দেখা করি। তার অদম্য বাসনা সে পড়াশুনা করতে চায় এবং সেই সঙ্গে তার চলাচলের সুবিধার্থে নতুন একটি হুইল চেয়ারের আবদার করে। কিছুটা দেরীতে হলেও তার সেই আবদার পূরন করতে পেরে ভালো লাগছে। সেই সঙ্গে তার নতুন পোশাক কেনার জন্য কিছু নগদ টাকা প্রদান করা হয়। এটি তার চাহিদার তুলনায় খুবই অপ্রতুল, তারপরও এতে নিপা বানুর কিছুটা হলেও উপকার হবে। এছাড়াও নিপার পড়াশুনা যেন ভালোভাবে চলে সে বিষয়ে উপজেলা প্রশাসন সার্বিক খোঁজখবর রাখবে।

উপজেলা নির্বাহী অফিসারের এমন ভালো উদ্দ্যেগে তাকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সর্বস্তরের মানুষ।