• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:০৪মিঃ

পেঁয়াজের দাম আছে বলেই কৃষকরা মাঠ পাহারা দিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

৪:০৫ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ২৭, ২০১৯ জাতীয়

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- পেঁয়াজের দাম আছে বলেই কৃষকরা মাঠ পাহারা দিচ্ছেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, ভারত রপ্তানী বন্ধ করে দেয়ায় দেশ পেঁয়াজ সংকটে পড়েছে। এ থেকে শিক্ষা নিয়ে আগামীতে পেঁয়াজ উৎপাদনে দেশকে সয়ংসম্পূর্ণ করা হবে।

বুধবার (২৭ নভেম্বর) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, সংবাদ সম্মেলন ও সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে চার পাচটা ফ্লাইট বুক করে পেঁয়াজ আনা হয়েছে। ইতিমধ্যে আড়াই হাজার টন পেঁয়াজের একটি চালান এসেছে। আজকেও আসবে, এখন থেকে প্রতিদিনেই এক দেড় হাজার টন আসবে। প্রতিদিন দেশে যদি ৩ হাজার টন করে পেঁয়াজ আনা যেত তাহলে দেশে চাপটা কমতো।

এসময় বাণিজ্যমন্ত্রী আরো বলেন, ২-৩ বছরের মধ্যে দেশ পেঁয়াজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হলে কৃষককে ভালো দাম দিতে বিদেশ থেকে পেয়াজ আমদানী বন্ধ করে দেয়া হবে।

রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত মহাপরিচালক একেএম রুহুল আমিন।

অনুষ্ঠানে নিরাপদ অভিবাসন, উত্তরবঙ্গ থেকে জনশক্তি রপ্তানীর উপর বিশদ আলোচনা করা হয়।