• আজ বুধবার, ১১ কার্তিক, ১৪২৮ ৷ ২৭ অক্টোবর, ২০২১ ৷

‘বিপিএলে কিভাবে নাম এলো, নিজেও জানি না’- গেইল

Gayle-01
❏ বুধবার, নভেম্বর ২৭, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্কঃ বিপিএলের এবারের আসরে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইলকে দলে ভিড়িয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ড্রাফটে বিদেশি ক্রিকেটারদের প্রথম সেটে প্রথম ডাকেই গেইলকে দলে নেয় চট্টগ্রাম। কিন্তু বিপিএলের প্রেয়ার্স ড্রাফটে নিজের নাম দেখে অবাক হয়েছেন গেইল।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি আসর শেষ করেছেন গেইল। এখন তিনি বছরের বাকী সময় বিশ্রামে থাকতে চান। ভারত সফরে জাতীয় দলের হয়েও খেলবেন না। কোনো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও খেলবেন না। শুধু বিশ্রাম নেবেন।

গেইলের দাবি, তিনি এসব নিয়ে পুরোই আঁধারে। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টিতে নিজের শেষ ম্যাচ শেষে ক্রিকেট থেকে আপাতত বিরতি নেওয়ার প্রসঙ্গেই জানিয়ে দিলেন বিপিএল নিয়ে তার বিস্ময়ের কথা।

“ওয়েস্ট ইন্ডিজ আমাকে বলেছিল ওয়ানডে সিরিজে (ভারতে) খেলতে। কিন্তু আমি খেলছি না। নির্বাচকেরা চান, তরুণদের সঙ্গে আমি খেলি। কিন্তু আপাতত এই বছর আমি ক্রিকেট থেকে বিরতি নিচ্ছি।”

“বিগ ব্যাশে এবার খেলছি না। জানি না, সামনে কোন ক্রিকেট আমার অপেক্ষায় আছে। আমি এমনকি এটাও জানি না, আমার নাম কিভাবে বিপিএলে পৌঁছে গেল। কিন্তু আমাকে একটি দলে নেওয়া হয়েছে, নিজেও জানি না সেটা কিভাবে হলো।”

নিজের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে গেইল বলেন, আমি আমার ব্যাটারিগুলো রিচার্জ করতে এবং সামনের জীবন সম্পর্কে পরিবকল্পনা করতে যাচ্ছি। অনেক বিষয় আমি বিশ্লেষ করবো। আপনার শিক্ষা কখনোই শেষ হবে না। এটা গুরুত্বপূর্ণ নয় যে, আমি কত বেশি ক্রিকেট খেললাম। আমারও কিছু জিনিস দেয়ার আছে। ২০২০ সাল নিকটেই। ২০২০ সালে আমি কি চাই সেটা বুঝার জন্যই চলতি মাস এবং পরের মাসটি আমি ব্যবহার করবো।

গেইলের এই বক্তব্য শুনে মাথায় হাত চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কর্তাদের। দলের টিম ডিরেক্টর ও বিসিবি পরিচালক জালাল ইউনুস বিস্ময় প্রকাশ করে বলেন, ‘গেইল এরকম বলেছে নাকি! তার এজেন্ট তো সবই জানে। যে এজেন্ট আগে ছিল, এবারও তো সেই লোকই আছে। প্লেয়ার ড্রাফটের ১০ দিন হয়ে গেছে। গেইল এত দিন তো কিছু বলেনি। এখন কেন বলছে? তাকে ঘিরেই আমাদের সব পরিকল্পনা করা হয়েছে। এমনিতেই মাহমুদউল্লাহ রিয়াদ ইনজুরিতে, সে না এলে তো বড় বিপদে পড়ব আমরা।’