এমপির ২ ভাই উপজেলা আ.লীগের সভাপতি-সম্পাদক, ১২ঘণ্টা পর কমিটি বাতিল

৫:১৮ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ২৭, ২০১৯ দেশের খবর, রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের মাত্র ১২ ঘণ্টা পর তা বাতিল করা হয়েছে। এ খবরে এলাকায় উল্লাস করেছেন দলীয় নেতাকর্মী ও সমর্থকরা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা. সাদেক কুরাইশী।

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, সোমবার (২৫ নভেম্বর) বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। বড় ভাই মোহাম্মদ আলীকে সভাপতি ও ছোট ভাই সফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে তা বাতিল করা হয়।

আওয়ামী লীগ সুত্রে জানা গেছে, জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলামের পরিবার থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় নানা গুঞ্জন শুরু হয়। তবে কেউ প্রকাশ্যে মুখ খোলেনি। সোমবার বিকাল তিনটায় উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

সম্মেলন শেষে ৭১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে এমপি দবিরুল ইসলামের এক ভাই মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক হিসেবে আরেক ভাই সফিকুল ইসলামের নাম ঘোষণা করা হয়।

দলীয় সূত্রে আরও জানা যায়, কমিটি গঠনের সময় সভাপতি পদে মোহাম্মদ আলীর কোনো প্রতিদ্বন্দী ছিলেন না। সাধারণ সম্পাদক পদে প্রবীর কুমার রায়সহ চারজন প্রার্থী ছিলেন। এর মধ্যে দুইজন প্রত্যাহার করলেও প্রবীর কুমার রায় পরিস্থিতি দেখে সবকিছু নীরবে মেনে নেন।

কমিটি বাতিল বিষয়ে জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক আ স ম গোলাম ফারুক রুবেল বলেন, ‘এটা কেন্দ্রীয় নির্দেশে করা হয়েছে।’

কমিটি বাতিল নিয়ে এমপি দবিরুলের ভাই মোহাম্মদ আলী মোবাইল ফোনে বলেন, ‘কেন্দ্রের সিদ্ধান্তে কমিটি বাতিল হলে আমিও এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। আমিও দলীয় সিদ্ধান্তের ঊর্ধ্বে নই।’