• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

টাঙ্গাইলে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবীতে প্রতিবাদ সমাবেশ

১১:৫০ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯ ঢাকা
balu

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের কালিহাতীতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে প্রতিবাদ সমাবেশে করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার বিকেলে জোকারচর বাজারের দক্ষিণপাশে নদী তীরবর্তী এলাকায় জোকারচর, গোবিন্দপুর কূর্শাবেনু, গোহালিয়াবাড়ী গ্রামবাসী এ প্রতিবাদ সমাবেশ করে।

বীর মুক্তিযোদ্ধা মাঈন উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের সদস্য মোর্শেদা খানম ডলি ফরহাদ হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মাসুদ রানা, জহুরুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গোহালিয়াবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী তালুকদার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মেম্বারের নেতৃত্বে একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। ফলে নদী তীরবর্তী বেশ কয়েকটি গ্রামের শতশত মানুষ গৃহহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন। ভাঙণ কবলিত হাজারো মানুষ এর আগে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন, বঙ্গবন্ধুসেতু মহাসড়ক অবরোধ ও ঝাড়– মিছিল, সংবাদ সম্মেলন এবং প্রশাসনের নিকট একাধিকবার স্মারকলিপি দিয়েছেন।

বক্তরা আরো বলেন, সরকারিভাবে নদী খননের নির্দেশ হলে আমাদের কোন আপত্তি নেই। তবে অধিগ্রহণের মাধ্যমে আমাদের ন্যায্য পাওনা মিটিয়ে দিতে হবে এবং উত্তলন করা ভালু নদীর দু’পাশ দিয়ে ফেলে পাড় বেধে নিতে হবে। এসময় ভূক্তভোগী এলাকার পাঁচ শতাধিক মানুষ প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।