🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

সাগরপথে স্পেনে যাওয়ার সময় ২ বাংলাদেশি তরুণের মৃত্যু


❏ শুক্রবার, নভেম্বর ২৯, ২০১৯ দেশের খবর, সিলেট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ইউরোপ যাওয়ার স্বপ্ন ভঙ্গ হলো সিলেটের দুই তরুণের। ভূমধ্যসাগর পথে মরক্কো থেকে স্পেনে যাওয়ার পথে গত সোমবার রাতে নৌকাডুবিতে দুই তরুণের মৃত্যুর খবর পাওয়া গেছে।

নিহতরা হলেন বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের পেছিখুরমা (বড়বাড়ী) গ্রামের আশিক মিয়ার ছেলে, আবু আশরাফ (১৮) ও দক্ষিণ সুরমার কামালবাজারের পুরানগাও গ্রামের বশির উদ্দিনের ছেলে, রেদওয়ান আহমেদ শাহীন (১৯)।

জানা যায়, ইউরোপের দেশ স্পেনে যাওয়ার উদ্দেশ্যে প্রায় এক বছর দুই মাস পূর্বে ১৫ লাখ টাকা চুক্তিতে দালালের মাধ্যমে বাংলাদেশ থেকে প্রথমে আলজেরিয়া যান আবু আশরাফ। সেখান থেকে প্রায় ২০ দিন আগে মরক্কোতে পাড়ি জমান।

মরক্কো থেকে গত সোমবার সাগর পথে স্পেনের উদ্দেশে যাত্রা করেন আবু আশরাফ। এর একদিন পূর্বে গত রবিবার যাত্রার বিষয়টি নিশ্চিত করে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ইমোতে পরিবারের কাছে ভয়েস রেকর্ড পাঠান। এরপর থেকে আবু আশরাফের সাথে পরিবারের যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সূত্রে জানা গেছে, মরক্কোর নাদুর থেকে নৌকায় করে প্রায় ৭৮ জন তরুণ স্পেনের ম্যালিনার উদ্দেশ্যে যাত্রা করে। ভুমধ্যসাগরে ইউরোপগামী তরুণবাহী নৌকাটি একসময় সাগরে ডুবে গেলে অনেকেই নিখোঁজ হন। এদের মধ্যে সিলেটের ২ তরুণসহ ৪ বাংলাদেশি তরুণের মৃত্যু ঘটে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন