সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের সাথে আছে সৌদি আরব’

১১:৩২ পূর্বাহ্ন | শুক্রবার, নভেম্বর ২৯, ২০১৯ জাতীয়
sou

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ রোহিঙ্গা ইস্যুতে সবসময়ই সৌদি আরব বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির সশস্ত্র বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ- সিজিএস জেনারেল ফায়াদ বিন হামিদ আল-রুওয়াইলি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ কথা জানান তিনি।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সৌদি আরবের সশস্ত্র বাহিনীর প্রধান। ফায়াদ বিন হামাদ আল-রোয়াই রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন বলে সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান।

জেনারেল ফায়াদ সৌদি ও বাংলাদেশ সশস্ত্র বাহিনীর মধ্যকার সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, এটি দিন দিন প্রসারিত হচ্ছে। বাংলাদেশে ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) দেয়া প্রশিক্ষণের উচ্চ প্রশংসা করেন সৌদি চিফ অব জেনারেল স্টাফ। তিনি বলেন, ‘এনডিসির প্রশিক্ষণের মান খুব উঁচু এবং আমরা প্রশিক্ষণে যোগদান চালিয়ে যেতে চাই।’

ইয়েমেনের ব্যাপারে সৌদির অবস্থান ব্যাখ্যা করে জেনারেল ফায়াদ বলেন, ‘আমরা আগ্রাসনে যেতে চাই না। আমরা শান্তি চাই।’

তিনি সন্ত্রাসবাদ মোকাবিলায় বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে সৌদির আগ্রহের কথা জানান ফায়াদ।