সংবাদ শিরোনাম
  • আজ ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

নোবিপ্রবির ছাত্রী হলে মাদক সেবন,  বহিষ্কার সেই ৩ ছাত্রী

৭:১৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ডিসেম্বর ৫, ২০১৯ চট্টগ্রাম
NSTU

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিবি খাদিজা হলের আবাসিক  তিন ছাত্রীকে স্থায়ী ভাবে হল থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। হলে মাদক সেবনের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

গতকাল বুধবার(৪ ডিসেম্বর) বিবি খাদিজা হলের প্রভোস্ট . মো:আতিকুর রহমান কর্তৃক সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই বহিষ্কারের বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৫ নভেম্বর বিবি খাদিজা হলের হলের আবাসিক শিক্ষার্থী কতৃক গাঁজা ( মাদক ) সেবন বিষয়ক সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশ মালা পর্যালোচনা করে অভিযুক্ত ছাত্রীদের হল থেকে স্থায়ী ভাবে বহিষ্কার করা হয় এবং হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

হল থেকে বহিষ্কৃত ছাত্রী তিনজন হলেন, বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী নাফিসা নোভেরা নাফসি, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী  মাহমুদা দিপ্তী এবং বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থী উম্মে রোকসানা ইতি। নাফিসা নোভেরা নাফসি ২০১৫-১৬ শিক্ষাবর্ষে, মাহমুদা দিপ্তী ২০১৬-১৭ শিক্ষাবর্ষে এবং উম্মে রোকসানা ইতি ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অধ্যয়নরত।

এছাড়া হল প্রশাসনকে অবহিত না করে হলে অবৈধ ভাবে থাকার জন্য বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উম্মে রোকসানা ইতিকে অতিরিক্ত এক হাজার টাকা জরিমানা করা হয়।

বিবি খাদিজা হলের প্রভোস্ট  ড. মোঃ আতিকুর রহমান বলেন, হলে যারা অবৈধভাবে অবস্থান করেছে তাদেরকে কয়েকদিনের মধ্যে বৈধ হতে হবে নতুবা হল ত্যাগের নির্দেশ দেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের বিবি খাদিজা হলে  গাঁজা( মাদক)  সেবন কালে হলের সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে  শাস্তিপ্রাপ্ত ৩ ছাত্রীর বিরুদ্ধে অভিযোগ ও তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Loading...