সংবাদ শিরোনাম
  • আজ ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

ভূমি দস্যুদের বিরুদ্ধে অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানববন্ধন

৮:৫১ অপরাহ্ণ | শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯ বরিশাল
Patuakhali Humanchain

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: এলাকার চিহ্নিত ভূমি দস্যুদের প্রতারনা, জালিয়াতিসহ একের পর এক হয়রানিমুলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেছে পটুয়াখালীর কলাপাড়ায় র্নিমানাধীন ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে অধিগ্রহনকৃত জমির প্রকৃত মালিকরা।

শনিবার বেলা এগারটায় ধানখালী ইউনিয়নের ধোলাইবাজার বিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন বটতলা এলাকায় অনুষ্ঠিত এ কর্মসূচীতে ক্ষতিগ্রস্থ কয়েকশ নারী-পুরুষ অংশগ্রহন  করে। ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে ক্ষতিগ্রস্থদের পক্ষে বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ আলী, হালিম তালুকদার, নিপুল তালুকদার।

এসময় বক্তরা বলেন, ২০১৪ সালে পটুয়াখালী জেলাধীন কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের  মধুপাড়া মৌজা থেকে অন্দোলনকারী ক্ষতিগ্রস্থদের ৪৯ একর জমি অধিগ্রহন করা হয়। কিন্তু স্থানীয় জালিয়াতী প্রতারক চক্র ভুমিদস্যু নান্টু খান, দিজেন ব্যাপারী ও হাফেজ প্যাদা গংদের মিথ্যা মামলায় পটুয়াখালী এলএ শাখা থেকে অধিগ্রহনকৃত জমির টাকা উত্তোলন করতে পারছেন না প্রকৃত জমির মালিকরা। মোটা অংকের টাকা দাবী করে এ প্রতারকত চক্রটি বর্তমানে প্রকৃত ভূমি মালিকদের একর পর এক মিথ্যা মামমলাসহ প্রাননাশের ভূমি দিয়ে অসছে।

জমির টাকা উত্তোলনে বঞ্চিত হওয়ার পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছে জানিয়ে ভুক্তভোগি পরিবারের সদস্যরা সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে।

Loading...