সংবাদ শিরোনাম
  • আজ ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

সুনামগঞ্জে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের গণমিছিল ও সভা, ১৪৪ধারা জারী

১০:১৮ অপরাহ্ণ | শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯ সিলেট
Sunamgonj

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের ছাতক উপজেলায় একই সময় একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের গণমিছিল ও সভাকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে রবিবার (৮ডিসেম্বর)ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শহর ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় পর এবিষয়ে প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করে জানানো হয়েছে। ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মদ গোলাম কবির ১৪৪ধারা জারির সত্যতা নিশ্চিত করেছেন।

সূত্র জানায়,প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানকে স্বাগত জানাতে এবং প্রয়াত পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদকে নিয়ে স্থানীয় সংসদ সদস্য মহিবুর রহমান মানিককে কটূক্তির প্রতিবাদে ছাতক উপজেলা আ,লীগের অস্থায়ী কার্যালয়ে রবিবার দুপুরে প্রতিবাদ সভার আয়োজন করে জেলা আ,লীগের যগ্ম সম্পাদক ও ছাতক পৌরসভা মেয়র আবুল কালাম চৌধুরী গ্রুপ।

অন্য দিকে,এই ঘোষণার পরপরই সুনামগঞ্জ জেলা আ,লীগের সহ-সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি গ্রুপের নেতাকর্মীরা একই দিনে একই সময়ে শহরের মন্টু বাবুর পাবলিক খেলার মাঠে পাল্টা কর্মসূচি ঘোষণা করে। এতে শহরে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ অবস্থায় শহরের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৪৪ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

এব্যাপারে ছাতক থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তফা কামাল বলেন,আগামীকাল ভোর থেকে ছাতকের বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হবে।

Loading...