• আজ ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেসবুক থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ

৪:৩৩ অপরাহ্ণ | রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজ পোর্টাল থেকে অভিনেত্রী মিথিলা ও ফাহমির সব অন্তরঙ্গ ও ব্যক্তিগত ছবি দ্রুত সরিয়ে ফেলতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার ব্যক্তিগত ছবি সরানোর ব্যবস্থা নিতে বলা হয়েছে। বিটিআরসিকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

এ-সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু।

এর আগে, অভিনেত্রী মিথিলা ও পরিচালক ফাহমির কিছু ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে ভাইরাল হওয়া ওই ছবিগুলো নিয়ে অনলাইন পোর্টালেও নিউজ হয়। এতে বেশ চটেছিলেন মিথিলা। আইনের আশ্রয় নেয়ার কথাও জানিয়েছিলেন তিনি।

জানা গেছে, গত বৃহস্পতিবার ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজ পোর্টাল থেকে অভিনেত্রী মিথিলা ও ফাহমির সব অন্তরঙ্গ ছবি না সরানোর বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়। ব্যারিস্টার তাহসিনা তাসনিম জনস্বার্থে এ রিট দায়ের করেন। রিটে তথ্য প্রযুক্তি সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

এদিকে গত শুক্রবার কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করেন মিথিলা। ঘরোয়াভাবে কলকাতায় সৃজিতের বাসায় বিয়ের রেজিস্ট্রি সম্পন্ন। বর্তমানে তারা হানিমুনে সুইজারল্যান্ড আছেন।

Skip to toolbar