মোবাইল কিনলেই সাথে পেঁয়াজ ফ্রি!

৭:১৮ অপরাহ্ণ | সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯ চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক- নিজেদের চাহিদা মেটাতে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত। কিন্তু ভারতেও পেঁয়াজের দাম এখন আকাশ ছুঁয়েছে। দেশটির বিভিন্ন রাজ্যে পেঁয়াজ প্রতি কেজি দেড়শ রুপি ছাড়িয়ে এখন দুইশ রুপির পথে হাঁটছে।

এই অবস্থাকে পুঁজি করে দারুণ এক ব্যবসাবুদ্ধি নিয়ে এসেছেন ভারতের এক মোবাইল ফোন বিক্রেতা। তিনি স্মার্টফোনের সাথে পেঁয়াজ ফ্রি দেয়ার অফার দিয়েছেন। এমনকি ক্রেতারা নিজের পছন্দমতো সাইজের পেঁয়াজও নিতে পারবেন।

তামিলনাড়ুর পত্তুকোত্তইয়ে এসটিআর মোবাইল নামে একটি দোকান গত সপ্তাহে এই অফার আনে। প্রতিটি স্মার্টফোনের সঙ্গে এক কেজি করে পেঁয়াজ ফ্রি দিচ্ছেন তিনি। এমন অফারে ফোন বিক্রি বেড়ে গেছে বলে দাবি করেন দোকান মালিক।

তিনি জানান, আগে দিনে তিন থেকে চারটি স্মার্টফোন বিক্রি হতো। এখন সেখানে প্রতিদিন গড়ে ১০টির বেশি ফোন বিক্রি হচ্ছে।

এদিকে পেঁয়াজ শুধু মোবাইলের সাথেই নয়! কলকাতায় হেলমেট পরলেই ১ কেজি পেঁয়াজ পুরস্কার হিসেবে দেওয়া হচ্ছে। জানা যায়, রবিবার সকাল থেকেই কলকাতার পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি রাস্তায় দাঁড়িয়ে সেফ ড্রাইভ, সেভ লাইফ কর্মসূচী হিসাবে বাইক চালকদের হেলমেট পরে বাইক চালানোর জন্য সচেতন করছে।

যারা হেলমেট পরে বাইক চালাচ্ছেন না, তাদের জীবনের সুরক্ষার জন্য হেলমেট পরার কথা বলেছে এই সমিতি। পাশাপাশি যারা হেলমেট পরে বাইক চালাচ্ছেন, উপহার হিসেবে তাদের দেওয়া হয় পেঁয়াজ।

জানা যায়, পাল্লারোড পল্লীমঙ্গল সমিতির এমন উদ্যোগে খুশি বাইক চালকরা।

Skip to toolbar