আশুলিয়ায় সোয়েটার কারখানায় হিটার মেশিন বিস্ফোরণে শ্রমিক নিহত, আহত ৩

১১:২১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯ ঢাকা, দেশের খবর

নিজস্ব প্রতিবেদক, সাভারঃ আশুলিয়ার একটি সোয়েটার কারখানার গ্যাস হিটার মেশিন বিস্ফোরণের পর দেয়াল চাপা পড়ে রিমা খাতুন নামে এক নারী শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে আরো তিনজন।

মঙ্গলবার সকাল ৭টার দিকে শিল্পাঞ্চল আশুলিয়ার খেজুরবাগান গৌরিপুরে ন্যাচারাল ভিলেজ সোয়েটার কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রিমা খাতুন কুড়িগ্রামের চিলমারী থানার খরখরিয়ার ঝাকোয়াপাড়ার গ্রামের বাসিন্ধা। বর্তমানে আশুলিয়ার মুরাদ অ্যাপেয়ারেলস লিমিটেড নামে কারখানা অপারেটর হিসিবে চাকরি করতো।

এ বিষয়ে আশুলিয়া ডিইপজেড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, বাইরের সিএনজি পাম্প থেকে দুইটি মিনি ট্রাকে বসানো সিলিন্ডার যোগে গ্যাস নিয়ে কারখানাটির গ্যাস হিটার মেশিনের মাধ্যমে স্থানান্তর করার সময় বিস্ফোরিত হয়। এতে উড়ে যায় টিনসেটের চাল ও পাশে থাকা দেয়াল।

এসময় ধ্বসে পড়া দেয়ালে পথচারী নারী শ্রমিক রিমা খাতুন নামের একজন ঘটনাস্থলে নিহত হয়। আহত হয় জলিল, মাহফুজা, আইয়ুব নামের আরো তিন জন। আহতরা স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরও বলেন, মুলত বাইরের সিএনজি পাম্প থেকে সিলিন্ডারের মাধ্যমে গ্যাস নিয়ে কারখানার গ্যাস রিফাইন মেশিনের মাধ্যমে গ্যাস স্থানান্তর করার কতটুকু বৈধতা আছে খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি কারখানার কাজগপত্র যাচাই করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Skip to toolbar