• আজ ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হওয়া ফিশিং বোট থেকে ৫ জেলেকে উদ্ধার করলো নৌবাহিনী

৬:৪৬ অপরাহ্ণ | শুক্রবার, ডিসেম্বর ২০, ২০১৯ সুখবর প্রতিদিন
Rescue Fishermen

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়া একটি ফিশিং বোট থেকে ৫ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী।

গতকাল বৃহস্পতিবার (১৯ ডিসে.) নৌবাহিনী জাহাজ ’সাগর’ কক্সবাজারের মহেশখালী হতে ১০ মাইল অদূরে ভাসমান অবস্থায় ‘ইয়াসিন’ নামের ফিশিং বোটটি জেলেসহ উদ্ধার করে।

উদ্ধারকৃত জেলেরা হলেন মোঃ ইয়াসিন (১৮),ওমর ফারুক (১৬), মত্তুল হোসেন (১৫), আনসারুল ইসলাম (১৫) এবং নাজিম উদ্দিন (১৫)। তারা সকলেই কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার বাসিন্দা।

গত মঙ্গলবার (১৭ ডিসে.) ৫ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। পথিমধ্যে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় গত তিন দিন সমুদ্রে অবস্থান করে। এসময় জেলেরা তীব্র পানি ও খাদ্য সংকটে পড়ে এবং তারা বিভিন্নভাবে উদ্ধার হওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। পরবর্তীতে সমুদ্রে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনী জাহাজ সাগর ভাসমান ফিশিং বোটটি দেখতে পায় এবং দ্রুততার সাথে ঘটনাস্থলে পৌঁছে জেলেদের উদ্ধার করে।

বানৌজা সাগরের নৌসদস্যরা উদ্ধারকৃত জেলেদের জরুরী ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে। এসময় জেলেরা নৌবাহিনীর এই উদ্ধার তৎপরতা ও প্রয়োজনীয় সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করে। প্রাথমিক চিকিৎসা ও সহযোগিতা শেষে বানৌজা সাগর উদ্ধারকৃত জেলেসহ বোটটিকে টেনে কুতুবদিয়া চ্যানেলের নিকট নিয়ে আসে এবং তাদেরকে বোটের মালিকের নিকট হস্তান্তর করা হয়।

Loading...