🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ঢাকার দুই সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি: মির্জা ফখরুল


❏ সোমবার, ডিসেম্বর ২৩, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা সব স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবো, এটা আগেই সিদ্ধান্ত ছিল। সেই হিসেবে দুই সিটি করপোরেশন নির্বাচনের জন্য ২৬ ডিসেম্বর আমাদের দলের মনোনয়ন ফরম বিতরণ করা হবে।

এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ হবে। ২৭ ডিসেম্বর বিকেল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এরপর নীতিনির্ধারকরা যাচাই-বাছাই করে দলীয় প্রার্থী চূড়ান্ত করবেন।

তিনি বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় দুই সিটির মেয়র পদে বিএনপি দলীয়ভাবে অংশগ্রহণ করবে এবং কাউন্সিলরদের বিষয়ে অভ্যন্তরীণ সিদ্ধান্তের মাধ্যমে দলীয় সিদ্ধান্ত ঠিক করা হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের দলকে জেতানোর জন্যই তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়া ইভিএম এ যথেষ্ট কারচুপির সুযোগ রয়েছে, তাই ইভিএম না ব্যবহারে দাবি জানাচ্ছি।