সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘ঈশ্বরের চেয়ে কোনো অংশে কম নন মোদী’- বিজেপি নেতা

১১:৪৯ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৩, ২০১৯ আন্তর্জাতিক
mod

আন্তর্জাতিক ডেস্কঃ সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিতর্কের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘ঈশ্বর’-এর সঙ্গে তুলনা করে বসলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিংহ চৌহান।

তিনি বলেন, পাকিস্তানে ধর্মীয় নিপীড়নের শিকার মানুষদের ভারতীয় নাগরিকত্ব পাওয়ার সুযোগ করে দিয়েছেন। নরেন্দ্র মোদি আপনি ঈশ্বরের চেয়ে কোনো অংশে কম নন। ভারতের মুসলিমবিরোধী সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিতর্কের মধ্যে এবার নতুন বিতর্কের জন্ম দিলেন এই প্রাক্তন মুখ্যমন্ত্রী।

গতকাল রবিবার সংশোধিত নাগরিকত্ব আইন ইসুৎতে ইনদওরে সিন্ধি ও পঞ্জাবিদের নিয়ে বিশেষ আলোচনা সভার আয়োজনে এমন মন্তব্য করেন শিবরাজ।

শিবরাজ বলেন, ঈশ্বর আপনাদের জীবন দিয়েছেন, মা জন্ম দিয়েছেন। কিন্তু নরেন্দ্র মোদি আপনাদের নতুন জীবন দান করেছেন। মান-সম্মান এবং মর্যাদা দিয়েছেন। তাই ঈশ্বরের চেয়ে কোনো অংশে কম যান না নরেন্দ্র মোদি। আপনারাই বলুন ঠিক বলছি কি না?

এসময় শিবরাজ আরও বলেন, নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতা করা উচিত নয়। বরং নরেন্দ্র মোদি এবং অমিত শাহকে অভিবাদন জানানো উচিত সকলের। নয়া নাগরিকত্ব আইন নিয়ে কংগ্রেস সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে বলে অভিযোগ তোলেন বিজেপি নেতা জেপি নড্ডাও।

পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের নানা ভাবে নিপীড়িত হওয়ার কাহিনীও তুলে ধরেন শিবরাজ। তিনি দাবি করেন, সে দেশে সংখ্যালঘুদের মন্দিরে যাওয়ার অধিকার ছিল না। ধর্ষণের শিকার হতেন তারা। জোর করে বিবাহ দেওয়া হতো। তাই মুখ্যমন্ত্রী থাকাকালীন ভিসার মেয়াদ পেরিয়ে যাওয়ার পরও কখনও সেখান থেকে পালিয়ে আসা মানুষদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে দেননি বলেও জানান শিবরাজ সিংহ চৌহান।

তার মতে, এত কিছুর পর আর নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতা করা উচিত নয়। বরং নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে অভিবাদন জানানো উচিত সকলের।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা