🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

স্কুলছাত্রী সুমনা ধর্ষণ ও হত্যার ঘটনায় রিয়াজের পিতা-মাতা ও নানা গ্রেফতার

rape
❏ সোমবার, ডিসেম্বর ২৩, ২০১৯ রংপুর

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধঃ ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী সুমনাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় নতুন করে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের গ্রেফতার করার পর ব্যাপক জিজ্ঞাসাবাদের পর রোববার তাদের জেলহাজতে প্রেরন করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, হত্যকারী রিয়াজের পিতা ইয়াসিন হাবিব কনক, মাতা রুকসানা বেগম ও নানা অকছেদ আলী (৬০)। পুলিশ জানায়, রিয়াজের পিতা-মাতাকে গ্রেফতার করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী রিয়াজের নানা সদর উপজেলার বোচাপুকুর পোকাতি গ্রামের পেয়ার আলীর ছেলে অকছেদ আলীকেও গ্রেফতার করা হয়। এ নিয়ে এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করলো পুলিশ।

সুমনা হত্যার ঘটনায় হত্যাকারী রিয়াজ আহম্মেদ কাননের দ্রুত বিচারের দাবিতে সরকারি বালক-বালিকা উচ্চ বিদ্যালয়, সেই সাথে সুমনার সহপাঠি ও শহরের বেশ কয়েকটি বিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচী চলমান রয়েছে। ইতিমধ্যে তারা জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম ও পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে।

ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোশফেকুর রহমান জনান, রিয়াজের পিতা-মাতা ও নানা জিজ্ঞাসাবাদে গুরুত্বপুর্ন তথ্য প্রদান করে। পরবর্তিতে রিমান্ডের মাধ্যমে তাদের জিজ্ঞাসাবাদ করার পর হত্যাকান্ডের মটিভ সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর সুমনা প্রতিবেশী রিয়াজের বাড়িতে যায়। এর পর ৪ দিন নিখোজ থাকার পর গত বৃহস্পতিবার রাতে রিয়াজের বাড়িতে মাটি খুড়ে সুমনার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ রিয়াজকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের পর অন্যান্যদের গ্রেফতার করে।