• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, বিকাল ৫:৪৯

ভিপি নুরের ওপর হামলার ঘটনায় পুলিশের মামলা

❏ মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ অন্যান্য ছাত্রদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পুুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেছে। মামলা নং- ৩৪। পুলিশের দায়ের করা এ মামলায় ৮ জনের নাম উল্লেখসহ ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকালে মামলার বাদী শাহবাগ থানার উপ-পরিদর্শক (আইসি) রইচ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সোমবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে মামলা হয়েছে। ভুক্তভোগীরা ২৪ ঘণ্টার মধ্যে না আসায় পুলিশই মামলা দায়ের করেছে। মামলায় এখন পর্যন্ত দুই আসামিকে গ্রেফতার দেখানো হয়েছে।’

গ্রেফতার দুজন হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুন। এছাড়া মামলার অন্যান্য আসামিরা হলেন- এ এস এম সনেট, ইয়াসির আরাফাত তুর্য, ইমরান সরকার, ইয়াদ আল রিয়াদ, মাহবুব হাসান নিলয়, তৌহিদুল ইসলাম মাহিম।

মামলায় এর বাইরেও অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনকে আসামি করা হয়েছে বলে জানান এসআই রইচ উদ্দিন।

উল্লেখ্য, গত রোববার (২৪ অক্টোবর) দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা-কর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হন।