🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

‘বৃহস্পতিবার আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা’- কাদের

kader
❏ মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলটির সভাপতিমণ্ডলীর এক বৈঠক শেষে বের হয়ে গণভবনের গেটে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি৷

ওবায়দুল কাদের বলেন, ২৬ তারিখ আওয়ামী লীগের ৮১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। ঘোষণার পর নতুন বছরে ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যদের নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে নব নির্বাচিত কমিটি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা জানাতে যাবে এবং একই সঙ্গে নতুন কমিটি কার্যক্রম শুরু করবে।

কমিটিতে কারা থাকছে এসময় জানতে চাওয়া হলে কাদের বলেন, নতুন পুরাতনদের সমন্বয়ের কমিটি করা হবে।

তবে মন্ত্রীসভার সদস্যরা কমিটিতে জায়গা পাচ্ছেন কিনা এমন প্রশ্নের জবাব স্পষ্ট হবে আগামীকাল। মন্ত্রীসভার সদস্যরা কমিটিতে জায়গা পাবেন কিনা এ নিয়ে সিদ্ধান্ত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির ওপর ছেড়ে দিয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্যরা। তিনি (প্রধানমন্ত্রী) এ বিষয়ে বুধবার সিদ্ধান্ত জানানোর পরই কমিটি পূর্ণাঙ্গ করে পরদিন বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করার কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

উল্লেখ্য গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। শেষ দিন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল পর্বে টানা নবমবারের মতো সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা এবং দ্বিতীয় দফায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।