৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় কাঁপছে রংপুর

❏ বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- রংপুরে বেড়েছে শীতের প্রকোপ। আজ বুধবার সকাল ১০ টায় রংপুর আবহাওয়া অফিস ৮ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রের্কড করেছেন। এদিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রতিনিয়তই বাড়ছে দগ্ধ রোগীর সংখ্যা।

গত ১০ দিনে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে ২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের র্বাণ ইউনিটের প্রধান ডাঃ আব্দুল হামিদ।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রংপুরের উপর দিয়ে গত কয়েক দিন থেকেই বইছে মৃদু শৈত্য প্রবাহ। বুধবার ভোর থেকে শীতের প্রকোপ আরো বেড়েছে।

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ,মোস্তাফিজার রহমান জানিয়েছেন, বুধবার সকাল ১০টায় ৮ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রের্কড করা হয়েছে। তবে সারা দিনে একটু তাপমাত্রা বাড়তে পারে। এই আবহাওয়াবিদ আরো জানান, শুক্রবার থেকে ভারী শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে রংপুর অঞ্চলে।

এদিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ শাহাদত হোসেন জানান, গত ১০ দিনের মৃদু শৈত্য প্রবাহে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শীত জনিত রোগে শিশু, বৃদ্ধাসহ ২৩ জন রোগী মারা গেছে। চিকিৎসাধীন রয়েছে অন্তত ২ শতাধিক। প্রতিনিয়তই বাড়ছে ডাইরেয়া, নিউমোনিয়া ও রোটা ভাইরাস এবং শীত জনিত রোগীর সংখ্যা।