সিটি নির্বাচন অত্যন্ত সিরিয়াসলি দেখতে চাই: সিইসি

⏱ | বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ 📁 জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দলমত নির্বিশেষে সুষ্ঠু নির্বাচনের জন্য দলীয় পরিচয় না দেখে নির্বাচন পরিচালনার জন্য রির্টানিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বুধবার সকালে রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রির্টানিং কর্মকর্তাদের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, রাজধানীর ভোটের দিকে সবার নজর থাকে। পৃথিবীর নানা রকমের কূটনৈতিক মহলের দৃষ্টি থাকে। তাই নির্বাচন পরিচালনা ও দায়িত্ব পালনে সাহসী ভূমিকা রাখতে হবে। আমি বিশ্বাস ও আস্থার সঙ্গে বলতে চাই আপনারা দায়িত্ব পালন করতে পারবেন। নির্বাচনী দায়িত্ব পালনের সময় দল, মত, আদর্শের প্রতি দুর্বলতা থাকতে পারে না। আমরা নির্বাচনটা অত্যন্ত সিরিয়াসলি দেখতে চাই।

নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশ্যে কে এম নূরুল হুদা আরও বলেন, মাঠে কাজ করতে গেলে অনেক সমস্যা মোকাবিলা করতে হবে। সেটা আপনারা নিজ দায়িত্বে মোকাবিলা করবেন। যখন যেটা পারবেন না, তাৎক্ষণিকভাবে সেটা আপনাদের সিনিয়র কর্মকর্তাদের জানাবেন, তারা সমাধানের চেষ্টা করবে।

সবাই যদি বলে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন করা যাবে না, তাহলে সেটা করবেন না বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।