🕓 সংবাদ শিরোনাম

ফ্রান্সের জাতীয় দলে ফিরছেন ”বেনজেমা”কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

রাজধানীসহ দক্ষিণাঞ্চলে বৃষ্টির শঙ্কা


❏ বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীসহ দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টির শঙ্কা দেখা দিয়েছে। সারাদেশে বয়ে যাওয়া মাঝারি শৈত্যপ্রবাহের মধ্যেই বৃষ্টির শঙ্কা দেখা দিয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতর।

বুধবার সকালে এমন তথ্য জানান আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক। এ আবহাওয়াবিদ বলেন, দেশের যেসব অঞ্চলে বৃষ্টি হবে সেই অঞ্চলের তাপমাত্রা আরও দুই থেকে তিন ডিগ্রি কমে যাওয়ার আশঙ্কা রয়েছে।

উত্তরের হিমেল হাওয়া ও কনকনে ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে পঞ্চগড়ের জনজীবন। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ মাপমাত্রা টেকনাফে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদরা বলছেন, তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস হলে তাকে মাঝারি শৈত্যপ্রবাহ বলে। তাপমাত্রা ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস হলে তীব্র শৈত্যপ্রবাহ। ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাকে বলে মৃদু শৈত্যপ্রবাহ। ১৭ ডিসেম্বর দেশে শীতের প্রকোপ শুরু হয়।

পরদিন শুরু হয় শৈত্যপ্রবাহ। সোমবার এই পরিস্থিতি কেটে যায়। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ২ ডিগ্রি এবং সর্বোচ্চ ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার ছিল ১৬ দশমিক ৭।