নুরদের ওপর হামলা: লাঠি হাতে ভাইরাল কে এই তরুণী?

২:১৪ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনাস্থলে লাঠি হাতে এক তরুণীর ছবি ভাইরাল হওয়ার পর তার পরিচয় পাওয়া গেছে।

তিনি মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির ছাত্রী বিষয়ক সম্পাদক ও লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক ফাতেমাতুজ জুহরা রিপা। এর আগে আওয়ামী লীগের এক সভায় মঞ্চে জায়গা না পেয়ে ফেসবুক লাইভে এসে কান্না করে ভাইরাল হয়েছিলেন তিনি।

নুর ও তার সহযোগীদের ওপর হামলার সময় লাঠি হাতে নিজে ছিলেন বলে গতকাল মঙ্গলবার গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন ফাতেমাতুজ জুহরা রিপা। তিনি রামগঞ্জ পৌরসভার বাঁশঘর এলাকার বাসিন্দা, পড়েন রামগঞ্জ মডেল কলেজের অনার্স ক্লাশে।

এই ছাত্রলীগ নেত্রী বলেন, ‘নিজের নিরাপত্তার তাগিদে লাঠি হাতে তুলে নিয়েছি। শিবির-ছাত্রদল ঠেকাতে, তবে কারও ওপর হামলা করতে নয়। ভিপি নুরের সঙ্গে থাকা বহিরাগত ছাত্রদল-শিবিরের নেতাকর্মীরা আমাদের গালমন্দ করেছেন। এজন্য লাঠি হাতে তাদের ধাওয়া করেছিলাম।’

গত ২২ ডিসেম্বর ডাকসু কক্ষে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার ঘটনার এক ভিডিওতে এই তরুণীকে লাঠি হাতে দেখা যায়। এরপরই তার নাম নানামহলে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হতে থাকে।

কে এই তরুণী সে প্রশ্ন ছুড়েন অনেকে। ইতিমধ্যে অনেককেই তার পরিচয় প্রকাশ করে ফেসবুকে ভাইরাল পুরোনো একটি ভিডিও পোস্ট করতে দেখা গেছে। বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হলে নিজের ফেসবুক আইডি ডিঅ্যাকটিভ করে রাখেন নিপা।

তবে তার নামে (Fatema Ripa) একটি ফেসবুক পেজ ও গ্রুপ খুলে গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে লাঠি হাতে ছবিগুলো পোস্ট করা হয়। এতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের হুঁশিয়ারিও দেওয়া হয়।

এর আগে, চলতি বছরের ৬ এপ্রিল রামগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির একটি অনুষ্ঠানে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের একটি অনুষ্ঠানের মঞ্চ থেকে ছাত্রলীগ নেতাকর্মীদের নেমে যেতে বলা হয়। তখন সবাই মঞ্চ থেকে নামলেও নামেননি রিপা। এরপর তাকেও নেমে যেতে বলা হলে পরে ফেসবুক লাইভ এসে কান্নাকাটি করে ভাইরাল হন এই নেত্রী।