মমতাকে বাংলাদেশে পাঠানোর হুঁশিয়ারি বিজেপি নেতার

❏ বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে বাংলাদেশে পাঠানোর হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি নেতা রাহুল সিনহা। গতকাল মঙ্গলবার নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) সমর্থনে শিলিগুড়িতে অভিনন্দন যাত্রায় তিনি এ হুঁশিয়ারি দেন।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, নাগরিকত্ব আইন ইস্যুতে ফুঁসছে গোটা দেশ। আইনের বিরোধিতায় পথে নেমেছেন মানুষ। আইনের বিরোধিতায় সরব হয়েছেন স্বয়ং মুখ্যন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন প্রান্তে অভিনন্দন যাত্রার আয়োজন করল বিজেপি।

মঙ্গলবার শিলিগুড়িতে বিজেপির অভিনন্দন যাত্রায় পা মেলালেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস, রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, রাহুল সিনহা, প্রতাপ বন্দ্যোপাধ্যায়, সায়ন্তন বসু-সহ একাধিক সাংসদ। নেতা-কর্মী-সহ প্রায় ২০ হাজার মানুষকে নিয়ে শিলিগুড়ির বাঘাযতীন পার্ক এলাকা থেকে শুরু হয় মিছিল। শেষ হয় দার্জিলিং মোড়ে।

এদিন মিছিল থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সুর চড়ান বিজেপির শীর্ষ নেতৃত্ব। রাহুল সিনহা বলেন, “মুখ্যমন্ত্রী সিএএ মানেন না। আমরা ওনাকে মানি না। উনি যেভাবে বাংলাদেশীদের জন্য সোচ্চার হচ্ছেন, তাতে ওনাকেই দেশ ছাড়তে হবে।”

দেবেন্দ্র ফড়নবিস বলেন, এই আইন সকলের জন্য ভাল। কারও কোনও ক্ষতি হবে না। সকলে ভুল ভাবছেন। সকলকে ভয় দেখানো হচ্ছে। কারও ভয়ের কোনও কারণ নেই। একই কথা বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

তিনি বলেন, সকলকে ইচ্ছাকৃত ভুল বোঝানো হচ্ছে। এদিনের মিছিল থেকে মুখ্যমন্ত্রীকে তোপ দাগেন দিলীপ ঘোষ-সহ অন্যান্যরাও।