🕓 সংবাদ শিরোনাম

নাম্বার ব্লাকলিষ্টে দেওয়ায় যুবকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান!সৌদিআরবকে ‘বিশ্বের সবচেয়ে আশাবাদী’দেশ হিসেবে ঘোষণা করা হয়েছেএকটা কার্ড করে দেনা বাজান, খেয়ে বাঁচি ! ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজাপ্রবল বেগে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টিকটিকি’রোহিঙ্গা শিবিরে ডাকাতের গুলিতে রোহিঙ্গা নেতা নিহত

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

‘ভারত থেকে আগত কেউ জন্মসূত্রে বাংলাদেশি হলে গ্রহণ করা হবে’- পররাষ্ট্রমন্ত্রী

por
❏ বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ভারত থেকে কোনো নাগরিক এলে, তিনি জন্মসূত্রে বাংলাদেশি হলে তাকে গ্রহণ করা হবে, নয়তো ফেরত দেওয়া হবে।

বুধবার (২৫ ডিসেম্বর) বিকেল পৌনে ৩টায় সিলেট সিটি করপোরেশনের নগর ভবনে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে একথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ১৬ হাজার ১৪৪ কোটি টাকায় রেলের কাজ হবে। বর্তমান সিলেট রেলওয়ে স্টেশন আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন করে গড়ে তোলা হবে। এছাড়া সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেনে সংযোজন করা হবে এসি কোচ।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, নগর এক্সপ্রেস আমাদের জন্য একটি বড় অর্জন। এতে সিলেটে আসা পর্যটকরাও চলাচলে সুবিধা ভোগ করতে পারবেন।

তিনি বলেন, নতুন চালু হওয়া নগর এক্সপ্রেস যেন যত্রতত্র না দাঁড়ায়। আমরা যানজট, মাদক ও হকার মুক্ত সিলেট চাই। ছাত্রছাত্রীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা ও প্রতিবন্ধীদের জন্য বাসে বিশেষ সিট রাখা ভালো উদ্যোগ।

নগর সিটি বাস মালিক গ্রুপের আহ্বায়ক ও কাউন্সিলর মখলিছুর রহমান কামরানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগর বাস সার্ভিস পরিবহন সেক্টরের সঙ্গে প্রতিযোগিতার জন্য নয়, বরং নগরের মানুষের সুন্দর সেবা দেওয়া ও যানজট নিরসনের জন্য চালু করা হয়েছে।

তিনি নগর উন্নয়ন ১ হাজার ২২৮ কোটি টাকা বরাদ্দ দেওয়ায় প্রধানমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও সাবেক অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, সবাইকে নিয়ে মডেল নগরী গড়ে তুলতে চাই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাছির উদ্দিন খান, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব ও নিটল টাটা বাংলাদেশের প্রোডাক্ট প্রেসিডেন্ট মো. জাফর উল্লাহ।