‘বিলবোর্ডে নয়, মনের বোর্ডে জায়গা করে নিন’- মেয়র আতিক

৫:০৮ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ ঢাকা
atik

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিলবোর্ডে নয়, মানুষের মনের বোর্ডে জায়গা করে নেওয়ার আহ্বান জানিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘বিদেশে গেলে আইন মানবেন আর দেশে আসলে নিজের বড় বড় ছবি বিলবোর্ডে প্রকাশ করে শহরের পরিবেশ নষ্ট করবেন তা কিন্তু হবে না।’

বুধবার (২৫ ডিসেম্বর) সকালে রাজধানীর মেরুল বাড্ডায় ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে আওয়ামী লীগের সদ্য নির্বাচিত দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘আমরা বিদেশ গেলে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলি না, দেশে আসলেই আমাদের আচরণ বদলে যায়, আমরা এখানে শহর নোংরা করার সাহস করি কারণ ফাইন নাই। বিদেশে বড় অংকের ফাইনের ভয়ে কেউ ময়লা ফেলার সাহস করে না। আমাদেরকেও সেপথে চলতে হবে। শুধু আইন থাকলেই হবে না, যে দেশে আইন আছে, সে দেশে ফাইন ও থাকতে হবে।’

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সম্পর্কে ডিএনসিসি মেয়র বলেন, বিপ্লব বড়ুয়ার মত এক সৎ, দক্ষ, নিষ্ঠাবান তরুণকে আওয়ামী লীগের মতো একটি ঐতিহাসিক দলের দপ্তর সম্পাদক করা হয়েছেন। মাত্র ৪৬ বছর বয়সেই এত সম্মানীয় পদে আসীন হয়েছেন তিনি। অথচ এই লোক রাস্তায় রাস্তায় পোস্টার দেননি, বিল বোর্ড বসাননি। শহরের সৌন্দর্য নষ্ট করেননি। তবুও তিনি এই পদ পেয়েছে কারণ তিনি মানুষের মন জয় করেছেন।

মেয়র বলেন, বিলবোর্ড তো অবৈধ না সিটিতে, বিলবোর্ড দিতেই পারেন, কিন্তু নিয়ম মেনে অনুমতি নিয়ে স্থাপন করতে হবে।

মেয়র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদাহরণ টেনে বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কয়েকটি স্থানে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে বিলবোর্ড স্থাপন করার জন্য কাদের ভাই আমাকে ফোন করেছেন। সিটি কর্পোরেশন থেকে অনুমতি নিয়েছেন। কত সুন্দর আইনের প্রতি সম্মান দেখিয়েছেন, নেতৃত্ব হতে হবে এমন।

এসময় সংবর্ধিত নেতা বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌন্দর্যই হচ্ছে দল মত জাতি ধর্ম নির্বিশেষে সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাওয়া। আওয়ামী লীগের বিশ্বের একমাত্র দল যা জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে একত্রিত করে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে দেশকে স্বাধীন করেছে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ এবং আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিলে দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে এই সংবর্ধনা দেয় বাংলাদেশ বুদ্ধিষ্ট ফেডারেশন। বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ফেডারেশনের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিশ্বপতি বড়ুয়া, সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়সহ অন্যান্যরা।