• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ৮:২৪

কাল বৃষ্টি হতে পারে

❏ বুধবার, ডিসেম্বর ২৫, ২০১৯ দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: আজ বুধবার (২৫ ডিসেম্বর) থেকে বইছে এ মৌসুমে প্রথমবারের মতো মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। আবহাওয়া অধিদফতর বলছে, দিন দিন তাপমাত্রার আরও অবনতি হতে থাকবে।

আবহাওয়া অধিদফতর আরও বলছে কাল দেশের কিছু অঞ্চলে বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, আগামীকাল বৃহস্পতিবার ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এর প্রভাবে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে দেশের দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্য জায়গায় প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তার পরবর্তী দু্দিনের প্রথম দিকে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তার পরবর্তী পাঁচ দিনে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

বর্তমানে টাঙ্গাইল ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ বুধবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে।

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। মধ্যরাত থেকে কাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল