সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘নুর’রা বেঁচে আছে বলেই বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব’- খন্দকার মোশাররফ

২:১৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৬, ২০১৯ ঢাকা
mos

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ডাকসুর ভিপি নুর’রা বেঁচে আছে বলেই বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, তারেক রহমানের অবৈধ সাজা বাতিল এবং ডাকসুর ভিপি নুরুল হক নুরের উপর পৈচাশিক হামলার প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, আজ স্বাধীনভাবে কিছু বললেই গ্রেফতার, নির্যাতন, হত্যা করা হয়। এই ফ্যাসিবাদী সরকারের স্বৈরাচারী আচরণ এখন সারাদেশের সাধারণ মানুষের পাশাপাশি শিক্ষাঙ্গনেও ছড়িয়ে পড়েছে। সারাদেশের বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ, মুক্তিযুদ্ধ মঞ্চ দিয়ে হামলা-নির্যাতন হত্যাকাণ্ড চালাচ্ছে। তিনি বলেন, দেশের গণতন্ত্র যখন হুমকির মুখে, তখন নুর’রা আন্দোলন করছে গণতন্ত্র রক্ষার জন্য। ডাকসুর ভিপি নুরের উপর আক্রমণ করা মানে, দেশের গণতন্ত্রের ওপর আক্রমণ করা। নুর’রা বেঁচে আছে বলেই বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব। এই ছাত্র সমাজের আন্দোলনের মধ্য দিয়েই দেশের গণতন্ত্র মুক্তি পাবে।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক বলেন, এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি চেয়ে কোন লাভ নেই। এই সরকার ক্ষমতায় থাকার জন্যই বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখেছে। সম্পূর্ণ অন্যায় ভাবে বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে। ছাত্র আন্দোলনের মাধ্যমেই দেশ স্বাধীন করা হয়েছিল। এই ছাত্র আন্দোলনের মাধ্যমেই বাংলাদেশের গণতন্ত্র রক্ষা, খালেদা জিয়ার মুক্তি এবং এই স্বৈরাচার সরকারের পতন হবে।

প্রতিবাদ সমাবেশে ডাকসুর সাবেক ভিপি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ডাকসুর সাবেক এজিএস নাজিম উদ্দিন আলমসহ বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।