সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মেয়র পদে মনোনয়ন ফরম নিয়ে অঝোরে কাঁদলেন সাঈদ খোকন

২:২৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৬, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকার সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য মেয়র পদে মনোনয়নপত্র ফরম সংগ্রহ করতে এসে অঝোরে কাঁদলেন দক্ষিণ সিটি কপোরেশনের বর্তমান মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার দুপুরে ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে সাংবাদিকদের সামনে দোয়া প্রার্থনা করে অঝোরে কেঁদেছেন।

সাংবাদিকদের সামনে সাঈদ খোকন বলেন, ‘প্রিয় ঢাকাবাসী, আপনাদের প্রিয় নেতা আমার পিতা প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। পিতার হাত ধরে রাজনীতিতে এসেছি, আজ আমার পিতা নেই, পিতা কে হারিয়েছি। পিতার অবর্তমানে আমার নেত্রী শেখ হাসিনা আমার অভিভাবক।’

“আমার নেত্রী আমার জন্য যেটা ভালো মনে করবেন সেটাই করবেন।”

জীবনের কঠিন সময় পার করছেন জানিয়ে দক্ষিণের মেয়র বলেন, ‘এই সাড়ে চার বছর, ঢাকা শহরে ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি ইনশাআল্লাহ। ঢাকাবাসীর সুখে-দুঃখে, আপদে-বিপদে পাশে ছিলাম। আমার রাজনৈতিক জীবনে একটা কঠিন সময়, এই কঠিন সময়ে ঢাকাবাসীকে আমি আহ্বান জানাই, আমার জন্য একটু দোয়া করবেন। আমি যাতে কামিয়াব হই।’

বাকি কাজ শেষ করতে পারার জন্য দোয়া চেয়ে খোকন বলেন, ‘আপনাদের সুখে-দুঃখে যেভাবে ছিলাম সেভাবেই যাতে আপনাদের পাশে থাকতে পারি। অনেক কাজ করেছি, কিছুটা কাজ বাকি আছে সেই কাজগুলো যেন শেষ করে যেতে পারি।’

“আল্লাহকে হাজির-নাজির করে বলি, আমি কখনো কর্তব্যে অবহেলা করিনি। এই শহরের মানুষের জন্য এই কঠিন সময়ে ঢাকাবাসী, দেশবাসী যদি আমার পাশে দাঁড়ায়, আমি আপনাদের আগামী পাঁচ বছর আপনাদের পাশে থাকব।”

এর আগে ২৫ ডিসেম্বের আট জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে চারজন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র পদে চারজন মনোনয়ন ফরম নিয়েছেন।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ডিএনসিসি মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন সিটি করপোরেশনটির বর্তমান মেয়র আতিকুল ইসলাম।একই সিটি করপোরেশনের মেয়র পদে আরও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহসভাপতি মেজর (অব.) মো. ইয়াদ আলী ফ‌কির এবং শহিদ প‌রিবারের সন্তান অধ্যাপক মো. জামান ভূঁইয়া।

অন্যদিকে, ডিএসসিসি মেয়র পদে মনোনয়ন নিয়েছেন আওয়ামী লীগের দুই সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও হাজী মো. সেলিম। এছাড়া শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা মো. নাজমুল হক এবং মু‌ক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক মহাস‌চিব এম এ র‌শি‌দও ঢাকা দক্ষিণ সিটির মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আগামী ২৭ ডিসেম্বর (শুক্রবার) পর্যন্ত ফরম আগ্রহী প্রার্থীরা ফরম সংগ্রহ করতে পারবেন। ফরম বিক্রির শেষ দিন, অর্থাৎ শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি চলবে। মনোনয়ন ফরম সংগ্রহের পর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী নির্বাচিত করা হবে।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।