🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

সীমান্তে ব্যাপক গোলাগুলি, পাকিস্তানের ২ ও ভারতের ৩ সেনা নিহত


❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২৬, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- ভারত অধ্যুষিত কাশ্মীরের রামপুরের দেওয়া এলাকায় ভারত-পাকিস্তানের নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) দুই দেশের সেনাদের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পাকিস্তানের ২ এবং ভারতের ৩ সেনা নিহত হয়েছে।

বৃহস্পতিবার সীমান্তের দাওয়া সেক্টরে এমন ঘটনা ঘটেছে। পাকিস্তানি ইংরেজি দৈনিক ডন ও ভারতের ইন্ডিয়া টুডের খবরে এমন দাবি করা হয়েছে।

এক টুইটবার্তায় পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)র ডিরেক্টর জেনারেল মেজর জেনারেল আসিফ গফুর এক টুইটে এ ঘটনায় নিহত পাকিস্তানি ২ সেনার নাম ও ছবি প্রকাশ করেন। নিহত পাকিস্তানি সেনারা হলেন নায়েব সুবেদার কান্দেরো এবং সিপাহী এহসান।

পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হয়েছে, যুদ্ধবিরতি ভঙ্গ করে উস্কানিমূলকভাবে ভারতীয় সেনারা প্রথমে হামলা চালায়, এতে তাদের দুই সেনা নিহত হয়। জবাবে পাকিস্তানি সেনারা ভারতের হাজি পীর সেক্টরে একটি পোস্ট ধ্বংস করে। তাদের দাবি, এ হামলায় এক সুবেদারসহ ৩ ভারতীয় সেনা নিহত হয়।

ভারত সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেন, বুধবার পাকিস্তান বাহিনী ভারতের অবস্থানকে লক্ষ্য করে হামলা চালালে একজন ভারতীয় জওয়ান নিহত হয়েছে। এর জবাবে ভারতীয় সেনারা পাল্টা গুলি চালায়।

এর আগে গত সোমবার এলওসি পরিদর্শনে গিয়ে পাকিস্তান সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেন, বিপর্যয় রোধে তাদের সশস্ত্র বাহিনী সম্পূর্ণ প্রস্তুত।

২০০৩ সালে দেশ দুটির মধ্যে যুদ্ধবিরতি চুক্তি হলেও এখন পর্যন্ত বেশ কয়েকবার গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে উভয় দেশের নিয়ন্ত্রণ রেখায়।