• আজ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

অনুমতি ছাড়াই ২৯ ডিসেম্বর বিক্ষোভ করবে জাতীয় ঐক্যফ্রন্ট

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২৬, ২০১৯ জাতীয়

সমময়ের কণ্ঠস্বর, ঢাকা- ২০১৮ সালে জাতীয় নির্বাচনে ‘ভোট ডাকাতির’ প্রতিবাদে আগামী ২৯ ডিসেম্বর বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। ওইদিন বেলা ২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঘোষিত এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এই কর্মসূচির জন্য প্রশাসন থেকে কোনো ধরনের অনুমতি নেওয়া হবে না বলে ফ্রন্টের পক্ষ থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে কর্মসূচির বিষয়ে ব্রিফিং করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

আ স ম রব বলেন, ‘২৯ তারিখে আমরা বিক্ষোভ কর্মসূচি পালন করব। এই কর্মসূচির জন্য আগে থেকে কোনো অনুমতি নেওয়া হবে না। আমাদের কর্মসূচিতে যদি কোনো ধরনের বাধা দেওয়া হয়, তাহলে লাগাতার বিক্ষোভ শুরু হবে এবং এই কর্মসূচি সারাদেশে ছড়িয়ে পড়বে।’

‘জাতীয় নির্বাচন হয়েছিল ৩০ ডিসেম্বর, কর্মসূচি কেন ২৯ ডিসেম্বর’ সাংবাদিকরা প্রশ্ন করলে জেএসডি’র সভাপতি বলেন, ‘২৯ তারিখ থেকে ভোট কারচুপি শুরু হয়। তাই ২৯ তারিখেই আমাদের কর্মসূচি দেওয়া হয়েছে।’

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে জেএসডি সভাপতি আসম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণফোরাম নেতা অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট মহসিন রশীদ, শহিদুল্লাহ কায়সার, সিরাজুল ইসলাম, শাহ আহমেদ বাদল, ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।