🕓 সংবাদ শিরোনাম

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫রোজার মহিমায় মুগ্ধ হয়ে ভারতীয় তরুণীর ইসলাম গ্রহণ

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১০:৪৯

উত্তাল উত্তরপ্রদেশঃ আবারো বন্ধ করে দেয়া হল ইন্টারনেট

❏ শুক্রবার, ডিসেম্বর ২৭, ২০১৯ আন্তর্জাতিক
uttor

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সহিংস বিক্ষোভ ঠেকাতে উত্তর প্রদেশের আট জেলায় ইন্টারনেট বন্ধ করে দিয়েছে পুলিশ। এছাড়া চরম সতর্কতা জারি করেছে রাজ্যে সরকার।

সরকারি নির্দেশনায় বলা হয়েছে, শুক্রবার জুমার নামাজের পর বিশৃঙ্খলা এড়াতে ওই দিন সন্ধ্যা পর্যন্ত ইন্টারনেট বন্ধ থাকবে। বৃস্পতিবার (২৬ ডিসেম্বর) সম্প্রচারমাধ্যম এনডিটিভি এই খবর জানিয়েছে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী পশ্চিম উত্তরপ্রদেশের বিনজৌর, বুলন্দশহর, মুজফরনগর, আগ্রা, ফিরোজাবাদ, সম্ভল, আলিগড় এবং গাজিয়াবাদে ইন্টারনেট পরিষেবা সম্পূর্ণ বন্ধ করা হয়েছে।

এর আগে গত সপ্তাহে লখনৌতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হলে সেখানেও এমন সিদ্ধান্ত নেয়া হয়নি।

রাজ্যের এডিজি (আইনশৃঙ্খলা) পিভি রামাশাস্ত্রী এএনআই বলেছেন, আমরা রাজ্যের বিভিন্ন জায়গায় নিরাপত্তাকর্মী মোতায়েন করেছি, মানুষের সঙ্গে কথা বলেছি। একদিনের জন্য ৮জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিষয়ের ওপরেও আমরা নজর রাখছি।

১৯ ডিসেম্বর ও ২১ ২১ ডিসেম্বর, উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় সহিংসতায় ২১ জন বিক্ষোভকারীর মৃত্যু হয়। মৃতদের মধ্যে বেশীরভাগই শরীরেই গুলির ক্ষত পাওয়া গেছে।

রাজ্য পুলিশ বলছে, প্লাস্টিক ও রাবার বুলেট ছাড়া অন্য কোনো গুলি ব্যবহার করা হয়নি। শুধুমাত্র বিজনৌরেই তারা প্রকাশ্যে গুলি চালিয়েছে। সেখানে ২০ বছরের এক আইপিএস পরীক্ষার্থীর মৃত্যু হয়।