🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেল

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

প্রতিদিন জাতীয় পতাকা উড়ানোর বিষয়টি জানা নেই প্রাণি সম্পদ কর্মকর্তার!

Feni
❏ শুক্রবার, ডিসেম্বর ২৭, ২০১৯ চট্টগ্রাম

আব্দুল্লাহ রিয়েল, ফেনী প্রতিনিধি: ডিসেম্বর মাস এলেই লাল-সবুজ পতাকায় ছেয়ে যায় চারিদিক। গাড়ি-বাড়ি থেকে শুরু করে দোকানেও পতাকা উড়ছে। তবে শুধু ডিসেম্বর নয়, সরকারি প্রতিষ্ঠানে সব কর্মদিবসেই জাতীয় পতাকা উত্তোলনের বিধান রয়েছে। কিন্তু সোনাগাজী উপজেলা প্রাণি সম্পদ দপ্তরে পতাকার স্ট্যান্ড থাকলেও পতাকা নেই।

সরেজমিন দেখা গেছে, উপজেলা প্রাণিসম্পদ অফিসটি বক্তারমুন্সি বাজারের পশ্চিম পাশে অবস্থিত সরকারি এ দপ্তরটিতে পতাকার স্ট্যান্ড খালি। জাতীয় পতাকা বিধিমালা-১৯৭২ (সংশোধিত ২০১০) অনুযায়ী সরকারি প্রতিষ্ঠানে সব কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক। কিন্তু এ প্রতিষ্ঠানটিতে এর আগেও পতাকা ওড়েনা বলে জানিয়েছেন স্থানীয়রা।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকতা ডা. আমিনুল ইসলাম জানান, তার কাছে প্রতিদিন পতাকা উড়ানোর নির্দেশনা নেই। তার অফিসে শুধু মাত্র বিশেষ দিবস ১৬ ডিসেম্বর, ২১ শে ফেব্রুয়ারি, ২৬ মার্চ, ১৫ আগস্ট সহ জাতীয় দিবসগুলোতে পাতাকা উত্তেলন করা হয়।

তিনি আরো বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সহ অনেক গুরুত্বপূর্ণ কার্যালয়ে প্রতিদিন পতাকা উড়ানো হয়।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, সরকারি সকল দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক। প্রাণি সম্পদ কার্যালয়ে পতাকা উত্তোলন না করার বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।