ঢাকা দক্ষিণে বিএনপির মেয়রপ্রার্থী খোকাপুত্র ইশরাক

⏱ | শুক্রবার, ডিসেম্বর ২৭, ২০১৯ 📁 ঢাকা
isra

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দক্ষিণে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলের সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শুক্রবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রুহুল কবির রিজভী বলেন, যেহেতু দক্ষিণে আমাদের অন্য কোনো প্রার্থী নেই তাই ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আমাদের চূড়ান্ত প্রার্থী। উত্তরের সিদ্ধান্ত শনিবার জানানো হবে।

রিজভী সাংবাদিকদের বলেন, যারা প্রার্থী হতে চান তাদের দলের মনোনয়ন বোর্ড সাক্ষাৎকার নেবেন। সেখানে যাছাই-বাছাই শেষে সিদ্ধান্ত ঘোষণা করা হবে। আশা করছি শনিবার চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে। আর কাউন্সিলরদের প্রক্রিয়াতো ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি দেখছে। সেখানে তারা কাজ করছে। দুই পাশেই আলাদা টিম গঠন করা হয়েছে। তারাই সেখানে বাছাই করবেন।

ইভিএম নিয়ে বার বার আপনারা কথা বলেছেন, এ বিষয়ে নির্বাচন কমিশনে আনুষ্ঠানিকভাবে যাবেন কিনা- এমন প্রশ্নে তিনি বলেন, এখনতো যাছাই-বাছাই প্রক্রিয়া চলছে। এর পরেই আমরা ইভিএম ছাড়াও আনুষ্ঠানিক বিষয় নিয়ে নির্বাচন কমিশনকে জানাবো।

নির্বাচনে শেষ পর্যন্ত বিএনপি মাঠে থাকবেন কিনা? এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, নির্বাচন প্রার্থীর পক্ষে কাজ করে নেতাকর্মীরা। কিন্তু তফসিল ঘোষণা হওয়ার পর থেকেই দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এটা করা হচ্ছে বিএনপির কর্মী-সমর্থকদের ভয় দেখানোর জন্য। তারপরেও বলব আমরা নির্বাচন করব। আর সেখানে যতটুকু স্পেস পাচ্ছি সেটা ব্যবহার করব।