🕓 সংবাদ শিরোনাম

কারাগারে বাড়তি নিরাপত্তায় বাবুল আক্তারসাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষ

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

কুড়িগ্রামে তীব্র ঠান্ডায় বিপর্যস্থ হয়ে পড়েছে জনপদ


❏ শুক্রবার, ডিসেম্বর ২৭, ২০১৯ রংপুর

ফয়সাল শামীম, ষ্টাফ রিপোর্টার: উত্তারাঞ্চলের সীমান্ত ঘেষা জেলা কুড়িগ্রামে টানা ১০ দিনের তীব্র শীত ও কনকনে ঠান্ডায় বিপর্যস্থ হয়ে পড়েছে মানুষজন।

গত ৩দিন ধরে জেলার সর্বনিন্ম তাপমাত্রা ৭ ডিগ্রী থেকে ১০ ডিগ্রী সেলসিয়াসে উঠানামা করছে। শুক্রবার জেলার সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.৭ ডিগ্রী সেলসিয়াস।

এ অবস্থায় গরম কাপড়ের অভাবে চরম দুর্ভোগে পড়েছে হতদরিদ্র শ্রেনীর মানুষেরা। কাজে যেতে না পারায় দুর্ভোগ বেড়েছে দিনমজুর শ্রেনীর মানুষের। শীত নিবারনের উপায় না থাকায় নাজেহাল হয়ে পড়েছে চরাঞ্চলে বসবাসকারীরা।

বাড়ছে শীত জনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ২৪৫ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ডায়রিয়ায় আক্রান্ত ৪১ জন এবং শ্বাস কষ্টে আক্রান্ত ১৩ জন শিশু।

সরকারী ভাবে জেলা প্রশাসন থেকে এ পর্যন্ত ৫৯ হাজার ৫শ ১৪ টি কম্বল বিতরণ করা হয়েছে। বেসরকারী ভাবে বিচ্ছিন্ন ভাবে কিছু শীত বস্ত্র বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

কুড়িগ্রামের শীতকষ্টে থাকা মানুষদের পাশে দাড়াতে পারেন আমাদের ষ্টাফ রিপোর্টার ফয়সাল শামীম-০১৭১৩২০০০৯১।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল