🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

বাংলাদেশি তরুণীকে বিয়ে করতে ইসলাম গ্রহণ করলেন ব্রিটিশ তরুণ

mukta
❏ শুক্রবার, ডিসেম্বর ২৭, ২০১৯ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ লন্ডনে পড়াশোনার সময় ব্রিটিশ নাগরিক গ্রাহামের সঙ্গে পরিচয় চট্টগ্রামের মেয়ে মুক্তার সঙ্গে। এরপর থেকে দুইজনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সেই সম্পর্কের টানে মুক্তাকে বিয়ে করতে লন্ডন থেকে বাংলাদেশে ছুটে এসেছেন গ্রাহাম। বর্ণিল আয়োজনে হয়ে গেলো জমজমাট বিয়েও।

গ্রাহাম স্টুয়ার্ট মুক্তাকে বিয়ের আগে নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ধর্মান্তরিত হওয়ার পর গ্রাহামের নাম রাখা হয়েছে সাইমন কবির। পরে মুসলমানের রীতি অনুযায়ী মুক্তা ও কবিরের বিয়ে হয়।

মুক্তা চট্টগ্রামের সন্দ্বীপের হুমায়ুন কবির হেলালীর মেয়ে। নবদম্পতি বর্তমানে চট্টগ্রামের কোতোয়ালি থানার লাভলেন এলাকায় কবির হেলালীর বাড়িতে অবস্থান করছেন।

মুক্তার পারিবারিক সূত্রে জানা গেছে, মুক্তা ২০১৭ সালে লন্ডনের নটিংহাম ইউনিভার্সিটিতে পড়তে যান। সেখানেই পরিচয় গ্রাহামের সঙ্গে। একপর্যায়ে বিয়ের প্রস্তাব দেন গ্রাহাম। তখন মুক্তা মা-বাবার মতামত, ধর্মীয় রীতিনীতি ও সামাজিকতার কথা বলেন। সব কিছু একবাক্যে মেনে নেন ব্রিটিশ তরুণ। গত ১৪ ডিসেম্বর গ্রাহাম বাংলাদেশে আসেন। এরপর থেকে মুক্তার বাসায় আছেন তিনি।

বাংলাদেশি রীতি অনুযায়ী বিয়ের আগে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয় গায়ে হলুদ। ২৭ ডিসেম্বর নগরের রীমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় বর্ণিল বিয়ের আসর। যেখানে আত্মীয় স্বজন ছাড়াও নগরের বিশিষ্ট ব্যক্তিরা ছিলেন আমন্ত্রিত অতিথি।

নতুন বউকে নিয়ে শনিবার (২৯ ডিসেম্বর) লন্ডন পাড়ি দেবেন ব্রিটিশ তরুণ।