এবার নুর-রাশেদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা


❏ শনিবার, ডিসেম্বর ২৮, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খানের বিরুদ্ধে এবার ধানমন্ডি থানায় মামলা হয়েছে।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক অর্নব বাদী হয়ে রাজধানীর ধানমন্ডি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলাটি দায়ের করেন।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার কারণে আইসিটি আইনে অর্ণব নামে এক ছাত্র মামলাটি করেছেন। মামলা নম্বর-১১।

মামলা দায়েরকারী অর্ণব বলেন, ‘হামলার দিন নুর ও রাশেদ ফেসবুক লাইভে এসে গুজব ছড়ায়। এছাড়া ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে মিথ্যা ও মানহানিকর তথ্য ছড়িয়েছে।’

এর আগে গত ২৬ ডিসেম্বর ভিপি নুরসহ ২৯ জনের নামে শাহবাগ থানায় মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বি এম সাব্বির।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর দুপুরে ডাকসু ভবনে ভিপি নুর ও তার সহযোগীদের ওপর হামলা চালানো হয়। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অভিযোগ, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালিয়েছেন। এতে প্রায় ৩০ জন আহত হন। নুরসহ কয়েকজন এখনো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।