‘থার্টিফাস্টে ঘরে অনুষ্ঠান করলে পুলিশ নিরাপত্তা দেবে’- আইজিপি

❏ শনিবার, ডিসেম্বর ২৮, ২০১৯ চট্টগ্রাম
igp

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী বলেছেন, থার্টিফাস্ট নাইটে সন্ধ্যার পর ঘরের বাইরে উন্মুক্ত স্থানে কনসার্টসহ যেকোনও ধরনের অনুষ্ঠানের ওপর আমাদের নিষেধাজ্ঞা রয়েছে। আপনারা ঘরের মধ্যে, হোটেলের ভেতরে কিংবা যে কোনও বদ্ধ জায়গায় এসব করুন। আপনারা যেন নিশ্চিন্তভাবে অনুষ্ঠানের আয়োজন করতে পারেন পুলিশ আপনাদেরকে সে নিরাপত্তা দেবে।

শনিবার চাঁদপুর পৌর এলাকার বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের দশ যুগপূর্তি ও দ্বিতীয় পুনর্মিলনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ আহ্বান জানান এই প্রতিষ্ঠানেরই সাবেক শিক্ষার্থী জাবেদ পাটওয়ারী।

জাবেদ পাটওয়ারী বলেন, ইতিমধ্যেই টাইমিংয়ের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় একটি মিটিং করেছেন। সেখানে তিনি নির্দেশনা দিয়ে দিয়েছেন।

আইজিপি বলেন, প্রতিটি সামাজিক-রাষ্ট্রীয় অনুষ্ঠানে যেভাবে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়ে থাকে থার্টিফাস্ট নাইটেও আমরা সে ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করব।

তিনি বলেন, থার্টিফাস্ট নাইটে কোন সুনির্দিষ্ট ঝুঁকি নেই। তবে আমরা যে কোনও ঝুঁকিকে মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে থাকি। সবগুলো জাতীয় ইভেন্টেই কি কি ধরনের ঝুঁকি হতে পারে সেটি মাথায় নিয়েই আমরা নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করি। এক্ষেত্রে আমাদের নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

আইজিপি বলেন, পুলিশ হেডকোয়ার্টাস থেকে প্রত্যেকটি ইউনিটকে আমরা নির্দেশনা দিয়েছি থার্টিফাস্ট নাইটে যে অনুষ্ঠানগুলো হবে যাতে সঠিকভাবে হতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পুলিশ সুপার মাহাবুবুর রহমান, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ।