🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ঢাকা উত্তরে আ'লীগের মেয়রপ্রার্থী আতিক, দক্ষিণে তাপস

ATIK
❏ শনিবার, ডিসেম্বর ২৮, ২০১৯ ঢাকা

রাজু আহমেদ,ষ্টাফ রিপোর্টার: ভোটের হাওয়া বইছে পুরো রাজধানীজুড়ে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনের আর বাকী মাত্র একমাস। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধী দল বিএনপি ।

এবারের ঢাকা দক্ষিণ সিটিকর্পোরেশনের মেয়র প্রার্থী সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ও উত্তরের প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামকেই বহাল রেখেছে আওয়ামীলীগ ।

অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী হিসেবে উত্তরে তাবিথ আউয়াল ও দক্ষিণে ইশরাক হোসেনকে চুড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

২৮ ডিসেম্বর (শনিবার) সন্ধ্যায় আ'লীগ ও বিএনপির আলাদা আলাদা মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত চুড়ান্ত করেছে বড় দুই দলটি।

তফসীল ঘোষনার পর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে শেখ ফজলে নূর তাপসসহ মোট আট জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছিলেন।

অপরদিকে,ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামসহ আওয়ামী লীগ থেকে মোট ১২ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২২ ডিসেম্বর তফসীল ঘোষনার পাশাপাশি আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য ভোটগ্রহণ অনুষ্ঠানে দুই সিটির প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।