বাদ পড়লেন সাঈদ খোকন!

❏ শনিবার, ডিসেম্বর ২৮, ২০১৯ ঢাকা
KHO

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ভোটের হাওয়া বইছে পুরো রাজধানীজুড়ে । ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনের আর বাকী মাত্র একমাস। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধী দল বিএনপি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ও উত্তরের প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামকেই বহাল রেখেছে আওয়ামীলীগ। ফলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন বর্তমান মেয়র সাঈদ খোকন।

শনিবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ৭টার দিকে গণভবনে দলের স্থানীয় সরকার নির্বাচন উপকমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অপরদিকে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে। ঢাকা উত্তর সিটিতে দলটির মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল আর দক্ষিণে মনোনয়ন পেয়েছেন ইশরাক হোসেন।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শনিবার রাত পৌনে সাতটার দিকে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। এর আগে প্রার্থীদের সাক্ষাৎকার নেন বিএনপির স্থায়ী কমিটির নেতারা।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গত ২২ ডিসেম্বর তফসীল ঘোষনার পাশাপাশি আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য ভোটগ্রহণ অনুষ্ঠানে দুই সিটির প্রতিটি কেন্ট ইলেক্ট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।