দক্ষিণে তাপস, বাদ সাঈদ খোকন

১২:১৩ অপরাহ্ন | রবিবার, ডিসেম্বর ২৯, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। দক্ষিণ সিটি করপোরশনের জন্য ঢাকা-১২ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস এবং উত্তরের জন্য বর্তমান মেয়র আতিকুল ইসলাম দলীয় মনোনয়ন পেয়েছেন।

শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিন্ধান্ত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, আওয়ামী লীগের প্রার্থী তালিকা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র সাঈদ খোকনকে বাদ দেওয়া হয়েছে।

আজ রোববার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন।

এবারের নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দেন- শেখ ফজলে নূর তাপস, সাঈদ খোকন, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগ নেতা মো. নাজমুল হক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব অধ্যাপক এমএ রশিদ, আশরাফ হোসেন সিদ্দিকী ও হাজী আবুল হাসনাত।

গত বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ডিএসসিসির বর্তমান মেয়র সাঈদ খোকন। সেসময় কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, এখন রাজনীতিতে আমার কঠিন সময় যাচ্ছে। আমি সবসময় ঢাকাবাসীর পাশে ছিলাম। আপনারা আমার জন্য দোয়া করবেন।