সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকার দুই সিটির ভোটের তারিখ পরিবর্তনের আহ্বান টিআইবির

৭:৪৫ অপরাহ্ন | রবিবার, ডিসেম্বর ২৯, ২০১৯ জাতীয়

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উপলক্ষে আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

সিটি কর্পোরেশনসমূহের নির্বাচনের জন্য কমিশন কর্তৃক নির্ধারিত দিবসের আগের দিন (২৯ জানুয়ারি ২০২০) সরস্বতী পূজা হওয়ায় এ দাবি জানায় সংস্থাটি।

রোববার (২৯ ডিসেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিআইবি’র আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগ পরিচালক শেখ মনজুর-ই-আলম তাদের এ দাবির কথা জানান।

সনাতন ধর্ম মতে জ্ঞান, সংগীত, শিল্পকলা, বুদ্ধি ও বিদ্যার দেবী সরস্বতীর পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায় বিশেষ করে শিক্ষার্থীরা বাণী অর্চনাসহ নানাবিধ অনুষ্ঠানের আয়োজন করে থাকে, মন্দিরসমূহের পাশাপাশি এসব আয়োজনের মূল কেন্দ্রবিন্দু সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানসমূহ।

সংবাদ বিজ্ঞপ্তিতে টিআইবি বলছে, ঢাকায় অবস্থিত প্রায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানেই বরাবরের মতো সরস্বতী পূজা অনুষ্ঠিত হবার কথা। তবে নির্বাচন কমিশন ২০২০ সালের ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করায় অনেক শিক্ষাপ্রতিষ্ঠানই ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে।

তাই, নির্বাচনী প্রস্তুতির স্বার্থে বড় সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে একদিন পূর্বেই নিরাপত্তা বলয়ের আওতায় আনা হতে পারে। এমতবস্থায় রাজধানীর অনেক শিক্ষা প্রতিষ্ঠানেই এ বছর ধর্মীয় ভাব-গাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সরস্বতী পূজার উদ্যাপন বাধার মুখে পড়বে।