🕓 সংবাদ শিরোনাম

কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেল

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

'পুলিশ ছাড়া সরকার রাজনীতির মাঠে টিকতে পারবে না'- মান্না

manna
❏ রবিবার, ডিসেম্বর ২৯, ২০১৯ ঢাকা

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, গত সংসদ নির্বাচন শুধু বাংলাদেশ নয় পৃথিবীর ইতিহাসে এক কলঙ্কজনক নির্বাচন। পুলিশ ছাড়া এ সরকার রাজনীতির মাঠে টিকতে পারবে না।

রোববার (২৯ ডিসেম্বর) বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ভোট ডাকাতির’ প্রতিবাদে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, ২০১৮ সালে কোনো ভোট হয়নি, আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতা ক্ষমতা নিয়েছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, গায়ের জোরের এই ক্ষমতা আমরা মানি না। এই ভোট মানি না, আপনাকে মানি না, আপনার সরকারকেও মানি না।

সংসদ বাতিল করে নতুন নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকে আমাদের ধিক্কার জানাবার দিন। বাঙালি জাতির ইতিহাসে এত বড় কলঙ্কের দাগ আগে কখনো লাগেনি, যেটি ২৯ ডিসেম্বর রাতে লেগেছে। পৃথিবীর ইতিহাসে আগের রাতেই ভোট হয়ে যায় এতবড় ভোট ডাকাতি কোনো দেশে হয়নি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, বাংলাদেশের ইতিহাসে খুবই গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করবার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কৃতিত্বের দাবি করবার অধিকার আছে। তেমনি বাংলাদেশের ইতিহাসে সবচাইতে কলঙ্ক রচনা করবার ইতিহাসও সেই দলটির আছে। দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ এক বছরে যে দুঃশাসন কায়েম করেছে সেটা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসুতে হামলার ঘটনায় তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় মারামারি হয়েছে সবাই দেখেছে। সিসি ক্যামেরা আছে সেটা ছবি তুলেছে সেই ছবিগুলো কোথায়? এখন উল্টো নুর-রাশেদের নামে মামলা হয়।’

এ সময় ভিপি নুর এবং তার অনুসারীদের উপর করা মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে মান্না বলেন, হামলা নুরের উপর হয়েছে, নুর কোনো হামলা করেনি। ছাত্র আন্দোলনকে সবাই ভয় করত, এই সরকারও ভয় করে। ডাকসুকে সবাই ভয় করত, এই সরকারও করে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান বলেন, আগের রাতের ভোটের মাধ্যমে সরকার দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব ও গণস্বাস্থের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ বলেন, সরকার নানা অপকর্মের কারণে আতঙ্কে আছে জনগণকে সাথে নিয়ে বিদায় জানানো হবে।

সমাবেশ শেষ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করে জাতীয় ঐক্যফ্রন্ট। মিছিল নিয়ে হাইকোর্টের সামনে কদম ফোয়ারার সামনে গেলে পুলিশের বাধায় মিছিল শেষ করে ঐক্যফ্রন্ট নেতারা।