🕓 সংবাদ শিরোনাম

কর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১ফরিদপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিতজামালপুরে ঘর মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্টে তিন জনের মৃত্যু

  • আজ সোমবার, ৩ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৭ মে, ২০২১ ৷

ভাতা কার্ড দেয়ার কথা বলে টাকা আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে!

Mirzapur
❏ রবিবার, ডিসেম্বর ২৯, ২০১৯ ঢাকা

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ ভাতার কার্ড করে দেয়ার নাম করে প্রতিজনের কাছ থেকে ৬ হাজার করে ১৯ জনের কাছ থেকে ১ লাখ ১৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৬নং আনাইতারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে।

এ ঘটনায় (২৯ ডিসেম্বর) রোববার ১৯ জন ভুক্তভোগী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। তবে নির্বাহী অফিসার সরকারি সফরে থাকায় অভিযোগ পত্রটি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অফিস গ্রহণ করেছেন বলে জানা গেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, ৩ বছর পূর্বে আনাইতারা ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম ঐ ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১৯ জনকে ভাতার কার্ড করে দেয়ার নাম করে জন প্রতি ৬ হাজার করে টাকা নেয়। তবে ৩ বছর পেরিয়ে গেলেও ভাতার কার্ড তো দূরের কথা সে কথা চেয়ারম্যানের কাছে বলতে গেলেই নানা অযুহাত দেখায়। ভক্তভোগীরা লিখিত অভিযোগ দায়ের করে সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।

অভিযোগকারী ভুক্তভোগী ভাতা কার্ড প্রত্যাশীরা হলেন, ১. আনাইতারা ইউনিয়নের আদৈঘ গ্রামের মৃত: তাইজ উদ্দিনের স্ত্রী ফুলভানু বেগম, ২. একই গ্রামের মৃত: গোলাম মোস্তফার স্ত্রী জালেমন বেওয়া, ৩. ভারত দাসের স্ত্রী চিন্তা রানী দাস, ৪. আনাইতারা গ্রামের মৃত: চন্দ্রমোহন দাসের স্ত্রী আদুরী দাস, ৫. একই গ্রামের আরান দাসের স্ত্রী শান্তি রানী দাস, ৬. সুশীল দাসের স্ত্রী বাতাসী রানী দাস, ৭. মৃত: যোগেস দাসের স্ত্রী বাসন্তী রানী দাস, ৮. স্বদেশ দাসের স্ত্রী আরতি রানী দাস,  ৯. মৃত: গোপাল দাসের স্ত্রী যমুনা রানী দাস, ১০. মৃত: শুকুর আলীর স্ত্রী হাজেরা বেগম, ১১. কান্দু দাসের ছেলে স্বদেশ দাস, ১২. আব্দুল জলিল মিয়ার ছেলে আব্দুস ছালাম মিয়া, ১৩. মো. মাঠু মিয়ার ছেলে মো. আলাউদ্দিন মিয়া, ১৪. মো. মোকছেদ আলীর ছেলে রকিব উদ্দিন, ১৫. মো. সদু মিয়ার ছেলে মো.শামছুল মিয়া, ১৬. মো. হোসেন মিয়ার ছেলে ফালু মিয়া, ১৭. মো. জালাল মিয়ার ছেলে মো. গনি মিয়া, ১৮. খাগুটিয়া গ্রামের ছাইদুল্লাহর স্ত্রী রাফেজা আক্তার,  ১৯. একই গ্রামের আ: মজিদ মিয়ার স্ত্রী সুফিয়া বেগম।

Mirzapur

এ ব্যাপারে অভিযুক্ত আনাইতারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলমের সাথে মুঠোফোনে কথা বলে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগটি দেয়া হয়েছে এটি সম্পূর্ণই মিথ্যা, ভিত্তিহীন। আমার বিরুদ্ধে চক্রান্ত করেই মান-সম্মান ক্ষুন্ন করার জন্যই এমনটি করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মঈনুল হক জানান, লিখিত একটি অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করেন এবং তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।