• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ৯:৩২

সুন্দরবনের সিদ্দিক বাহিনীর প্রধানসহ ৩ জলদস্যু অস্ত্রসহ আটক

❏ সোমবার, ডিসেম্বর ৩০, ২০১৯ খুলনা, দেশের খবর

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: সুন্দরবনের জেলে-বাওয়ালীদের নৌকায় ডাকাতির প্রস্তুতিকালে জলদস্যু সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিকসহ তিন জলদস্যুকে আটক করেছে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে তিনটি পাইপগান, ১৫ রাউন্ড কার্তুজ ও দুটি রাম দা উদ্ধার করা হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন সাতক্ষীরা ক্যাম্পে প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, রোববার দিবাগত রাত আড়াইটায় সিদ্দিক বাহিনীর প্রধান সিদ্দিকের নেতৃত্বে একদল জলদুস্য সুন্দরবনে জেলে-বাওয়ালীদের ট্রলারে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক এএসপি শাহিনুর ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি দল খুলনার কয়রা উপজেলার মহেশ্বরীপুরে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে জলদস্যু সিদ্দিক বাহিনীর প্রধান, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জের জুম্মান আলীর ছেলে সিদ্দিকুর রহমান (৩০), কালিঞ্চির আকবার আলী দফাদারের ছেলে আব্দুল্লাহ সরদার (৩৩) ও হরিনগরের আহম্মদ সরদারের ছেলে মহিদুল ইসলামকে তিনটি পাইপগান, ১৫ রাউন্ড কার্তুজ ও দুটি রাম দাসহ আটক করা হয়।

এসময় আটক জলদুস্যদের উদ্ধৃতি দিয়ে আরও জানানো হয়, তাদের সাথে ভারতে পালিয়ে থাকা জিয়া বাহিনীর সম্পৃক্ততা রয়েছে বলে তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।