🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

নোয়াখালীতে 'বন্দুকযুদ্ধে' ডাকাত সর্দার নিহত, অস্ত্র-গুলি উদ্ধার


❏ সোমবার, ডিসেম্বর ৩০, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

মো: ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে আরো একটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে শাহাদাত হোসেন ওরফে স্বপন ডাকাত (৩৯) নামের এক ব্যক্তি নিহত হয়েছে।

ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। পুলিশের বলছে, নিহত স্বপন আন্তঃজেলা ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে চাঁদপুর, লক্ষ্মীপুর, ফেনী, নোয়াখালীর বিভিন্ন থানায় ২৩টি মামলা রয়েছে। ঘটনায় ৬ পুলিশ সদস্য আহত হয়েছে।

এর আগে সোনাইমুড়ী উপজেলার পূর্ব নাটেশ্বর ইউনিয়নের আব্দুল্ল্যাহপুর গ্রামের টহলরত পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মোখলেছুর রহমান ওরফে সূবল্যা ডাকাত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। এ নিয়ে গত প্রায় এক মাসে নোয়াখালীতে থানা ও ডিবি পুলিশের সাথে চারটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটল।

রবিবার দিবাগত রাত ৩টার দিকে ছোটধলী গ্রামের বেঁড়ি বাঁধের উপর এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত শাহাদাত হোসেন কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের বামনী বাজার এলাকার বেলায়েত হোসেনের ছেলে। আহত পুলিশ সদস্যরা হচ্ছেন, কোম্পানীগঞ্জ থানার এসআই আনোয়ার, কনস্টেবল শরিফ, আলা উদ্দিন, খোরশেদ, আরিফ ও ডিবি কনস্টেবল আব্দুল মালেক।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার সন্ধ্যায় কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সর্দার শাহাদাত হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর সে স্বীকার করে তার সহযোগিরা ছোটধলী এলাকায় তার জন্য অপেক্ষা করছে, সে গেলে ডাকাতি করবে।

এমন সংবাদের ভিত্তিতে জেলা ডিবি পুলিশের সহযোগিতায় শাহাদাতকে সাথে নিয়ে ছোটধলী এলাকার বেঁড়ি বাঁধের উপর যৌথ অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে শাহাদাতের সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।

এসময় শাহাদাত গুলিবিদ্ধ হয়ে আহত হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেথে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানান, ডাকাত দল এলোপাতাড়ি গুলি ছুঁড়লে পুলিশ আত্মরক্ষার্থে ২৩ রাউন্ড শর্টগান ও পিস্তলের গুলি ছোড়ে। নোয়াখালীর কবিরহাট, কোম্পানীগঞ্জ, সেনবাগসহ বিভিন্ন জেলায় ডাকাতির ঘটনার নেতৃত্বে ছিলো নিহত ডাকাত সর্দার শাহাদাত। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ৯রাউন্ড কার্টুজ, ২টি কিরিছ, ২টি চোরা, ১টি সাবল, ১টি রড় ও ১টি লোহার পাতল উদ্ধার করা হয়েছে।