🕓 সংবাদ শিরোনাম

 সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভারোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতি

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

'মোদি মুসলমানদের ঘৃণা করেন'- ওয়াইসি

mod
❏ সোমবার, ডিসেম্বর ৩০, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের কেন্দ্রীয় সরকার এনআরসি ও সিএএ প্রয়োগ করে দেশের মধ্যে একটি বিভেদ তৈরি করতে চায় বলে মন্তব্য করেছেন এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

সোমবার (৩০ ডিসেম্বর) সংশোধিত নাগরিত্ব আইনের বিরোধিতায় বিহারের কিষানগঞ্জের রুইদাস ময়দানে ‘সংবিধান বাঁচাও, দেশ বাঁচাও’ শীর্ষক এক জনসভায় এ কথা বলেন তিনি।

সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করার পাশাপাশি বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এনডিএ সরকার থেকে বেরিয়ে আসার আর্জিও জা‌নান তিনি।

আসাদুদ্দিন ওয়াইসি বলেন, ‘‘নরেন্দ্র মোদি ও অমিত শাহ সামান্য রাজনীতিবিদ নন। নীতীশ কুমার, আপনি এদের সঙ্গ ছাড়ুন। বিজেপির থেকে নিজেকে পৃথক করে নিন। আমরা সবাই আপনাকে সমর্থন করব। বিহারে আপনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। দেশের জন্য বিজেপি ছেড়ে দিন।”

আসাদউদ্দিন ওয়াইসি রবিবার দাবি করেন, কেন্দ্রীয় সরকার এনআরসি ও সিএএ প্রয়োগ করে দেশের মধ্যে একটি বিভেদ তৈরি করতে চায়। এই আইনের তীব্র বিরোধিতা করা হবে। তিনি অভিযোগ করেন, এই আইনের মাধ্যমে নরেন্দ্র মোদির সরকার বাবাসাহেব আম্বেদকর ও ড. রাজেন্দ্র প্রসাদের স্বপ্নকে ধ্বংস করছে।

প্রধানমন্ত্রী মুসলমানদের ঘৃণা করেন- এই অভিযোগ এনে আসাদউদ্দিন ওয়াইসি বলেন, বিহারের মুসলমানরাও স্বাধীনতা আন্দোলনে আত্মবলিদান দিয়েছিলেন। তিনি মনে করিয়ে দেন বাবাসাহেব আম্বেদকর সংবিধা‌ন নির্মাণের সময় জানিয়েছিলেন এই দেশ কোনও একটি নির্দিষ্ট ধর্মের মানুষদের নয়, সমস্ত ধর্মের জন্য।

ওয়াইসি আরও বলেন, ‘‘এটা কেবল মুসলমানদেরই নয়, ১৩০ কোটি মানুষের সমস্যা। এটাকে আমাদের গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত। টানা এর বিরোধিতা করা হবে।”