• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:৫৯

কাপাসিয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে হামলায় ডাক্তারসহ আহত ৩

⏱ | সোমবার, ডিসেম্বর ৩০, ২০১৯ 📁 ঢাকা
Gazipur

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপেক্সের জরুরি বিভাগে রবিবার রাতে বহিরাগতরা হামলা চালিয়ে ভাঙচুর করেছে। হামলায় কর্তব্যরত এক ডাক্তারসহ তিনজন আহত হয়েছেন। আহতরা হলেন, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার গোলাম রসুল, সহকারী নার্স মাহবুবুল করিম ও নাইটগার্ড আবুল কাশেম।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম জানান, রবিবার রাত ৮টার দিকে বুকে ব্যথা নিয়ে দুই রোগী হাসপাতালে আসেন। এসময় একজনকে হাসপাতালে ইসিজি কারানো হচ্ছিল এবং রাফাত উদ্দীন নামে একজনকে চিকিৎসার পরামর্শ দেয়া হয়। কিন্তু রাফাত উদ্দীনের সঙ্গে আসা লোকজন ইসিজি ছাড়া কোন ওষুধ নিতে অস্বীকার করেন এবং অপেক্ষা না করে অন্যত্র থেকে ইসিজি করাবেন বলে হাসপাতাল ছেড়ে চলে যান।

 ঘণ্টা খানেক পর ৪/৫ যুবক এসে হাসপাতালের জরুরি বিভাগের চেয়ার, টেবিল, গ্লাস, আসবাবপত্র, মোবাইল ভাঙচুর করেন। এসময় তারা কর্তব্যরত ডাক্তার গোলাম রসুল, সহকারী নার্স মাহাবুবুল আলম ও নাইট গার্ড আবুল কাশেমকে মারধর করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরা ও কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি ঘটনার নিন্দা জানিয়ে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

তিনি আরো জানান, পরে আমরা জানতে পেরেছি, একজন রোগী কাপাসিয়া বাজারের শীতলক্ষ্যা ক্লিনিকে মারা গেছে। হাসপাতালে থাকা সিসি ক্যামেরায় ধারণ করা ফুটেজ দেখে হামলাকারীদের সনাক্ত করা হয়েছে। এ ব্যাপারে থানায় অভিযোগ দিয়েছি।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।