শিক্ষা ছাড়া কোনো জাতি সম্মান নিয়ে বাঁচতে পারে না: প্রধানমন্ত্রী


❏ মঙ্গলবার, ডিসেম্বর ৩১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবার জন্য শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে বৈষম্যহীন দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে হবে। কারণ শিক্ষিত জাতি ছাড়া সম্মানের সঙ্গে কেউ বাঁচতে পারে না। বিশ্বে মাথা উঁচু করে বাঁচতে হলে সমাজকে সুশিক্ষিত করতে হবে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) গণভবনে জেএসসি-জেডিসি, পিইসি-ইবতেদায়ী পরীক্ষার ফল গ্রহণ ও বই উৎসবের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী এ সব কথা বলেন।

আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকালে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল হস্তান্তরকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা শিক্ষাকে আরও আধুনিক, উন্নত এবং বিজ্ঞানসম্মত করতে চাই। শুধু সাধারণ শিক্ষা নয়, কারিগরি শিক্ষাকে আমরা গুরুত্ব দিতে চাই। যাতে একজন ছেলেমেয়ে কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেরা কিছু করতে পারে। আমরা কোনো সেশনজট রাখব না।

এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊধ্র্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।