• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৬:২২

নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চায় সরকার: কাদের

⏱ | মঙ্গলবার, ডিসেম্বর ৩১, ২০১৯ 📁 জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকার দুই সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশনকে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চায় সরকার। ফলাফল যাই হোক সেটা মেনে নিতে প্রস্তুত আওয়ামী লীগ।

পুরনো বছরের সাফল্য-ব্যর্থতার মূল্যায়নে তিনি বলেন, ‘পুরো বছর যে সাফল্যে ভরা ছিল তা নয়। কিছুটা ভুলভ্রান্তি ও ব্যর্থতা আছে। এই ভুল থেকে শিক্ষা নিয়ে নতুনভাবে এগিয়ে যাব। আগামী বছর গণতন্ত্র ও সুসাশনের অগ্রগতি হবে।

পুরনো বছরের মূল্যায়ন কীভাবে করবেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বছরজুড়ে আমাদের দলের সবগুলো সহযোগী সংগঠনের সভা-সম্মেলন করেছি। ২৯ জেলার সম্মেলন করেছি। এখন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করছি। সব মিলিয়ে আমার অসুস্থজনিত সময় বাদ দিয়ে বাকি সময়টা ভালোই কেটেছে।

এখন থেকে প্রতি মাসে পদ্মা সেতুতে তিনটি করে স্প্যান বসবে বলেও এসময় জানান সেতুমন্ত্রী।